আউট হয়ে দেয়ালে ঘুষি, ডেকে আনলেন ইনজুরি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১২ পিএম, ১৪ অক্টোবর ২০১৯

অস্ট্রেলিয়ার মর্যাদাপূর্ণ ঘরোয়া টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডের প্রথম ম্যাচে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার অধিনায়কের দায়িত্ব পালন করেছেন মিচেল মার্শ। পুরো মৌসুমের জন্যই তাকে অধিনায়ক ঘোষণা করেছিল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া।

কিন্তু নিজের কপালে যেন নিজেই পোড়ালেন এ পেস বোলিং অলরাউন্ডার। কোথায় শেফিল্ড শিল্ডে ভালো করে পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য নিজের অবস্থান আরও পোক্ত করবেন, তার বদলে উল্টো মাথা গরম করে মাঠ থেকেই ছিটকে গেছেন তিনি।

তাসমানিয়ার বিপক্ষে ম্যাচের শেষদিন বেশ ভালো ব্যাটিং করছিলেন মিচেল মার্শ। কিন্তু হুট করেই ব্যক্তিগত ফিফটি পেরুনোর পর ৫৩ রানের মাথায় ফিরতি ক্যাচ দিয়ে বসেন জ্যাকসন বার্ডকে। এভাবে আউট হওয়াটা ঠিক মানতে পারেননি তিনি। নিজের ওপর রাগে ফুঁসতে ফুঁসতে ছেড়ে যান মাঠ, ড্রেসিংরুমে ঢুকেই ঘুষি মেরে বসেন দেয়ালে।

ঘুষির জোর এতোটাই বেশি ছিল যে হাতে রীতিমতো ইনজুরি বাঁধিয়েছেন মিচেল মার্শ। ঠিক কয়দিন লাগবে এই ইনজুরি সারতে সেটি এখনও নিশ্চিত করে বলতে পারেনি ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন (ওয়াকা)।

ওয়াকার দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আউট হওয়ার পর ড্রেসিংরুমের দেয়ালে আঘাত করায় হাতের ইনজুরিতে পড়েছেন মিচেল মার্শ। ইনজুরির ধরন এবং ঠিক কতদিন মাঠের বাইরে থাকতে হবে- সে ব্যাপারে এখনই কিছু জানানো সম্ভব নয়। পরবর্তী পরীক্ষানিরীক্ষার পর আপডেট পাওয়া যাবে।’

আগামী শুক্রবার ভিক্টোরিয়ার বিপক্ষে নিজেদের পরবর্তী ম্যাচ খেলবে মিচেল মার্শের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। সেই ম্যাচে মিচেল মার্শের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

এদিকে মার্শেই এই ড্রেসিংরুমের দেয়ালে ঘুষি মারার ঘটনা মিলে গেছে পাঁচ বছর আগে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের একই ঘটনার সঙ্গে। মাসখানেক আগে অ্যাশেজ সিরিজের শেষ ম্যাচের জন্য মিচেল মার্শকে দলে নেয়ার ব্যাপারে অসি অধিনায়ক টিম পেইন বলেছিলেন, স্টোকসের মতো কাউকে পেতেই মিচেলকে নেয়া।

এখনও অস্ট্রেলিয়ার হয়ে স্টোকসের মতো পারফর্ম করতে না পারলেও, তার এক কাণ্ডেরই পুনরাবৃত্তি ঘটিয়েছেন মিচেল। ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচে আউট হওয়ার পর একইভাবে দেয়ালে ঘুষি মেরে মাঠের বাইরে চলে গিয়েছিলেন স্টোকস। এই ইনজুরির কারণে সে বছরের বিশ্ব টি-টোয়েন্টিতে খেলতে পারেননি স্টোকস। এবার তারই মতো কাণ্ড ঘটালেন মিচেল মার্শ।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]