বাংলাদেশকে হারাতে ধর্মীয় গুরুর শরণাপন্ন হয়েছিলেন ভারতের কোচ!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫২ এএম, ১০ নভেম্বর ২০১৯

বাংলাদেশের কাছে সিরিজের প্রথম হেরে যাওয়ায় বিপদেই পড়ে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। কেননা দ্বিতীয় ম্যাচটিও টাইগাররা জিতে নিলে ঘরের মাঠে লজ্জায়ই পড়তে হতো স্বাগতিকদের, প্রথমবারের মতো নিজ দেশে হারতে হতো টি-টোয়েন্টি সিরিজ।

টাইগারদের সামনে সেই সুযোগ রয়েছে এখনও। আজ (রোববার) সিরিজের শেষ ম্যাচটি জিততে পারলেও হবে শিরোপা জয়। তবে তার আগে সিরিজ সমতা ফেরানোর ম্যাচে দারুণ এক জয় পেয়েছে ভারত। রোহিত শর্মার বীরোচিত ৮৫ রানের ইনিংসে তারা জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর দাবি, প্রথম ম্যাচ হেরে চাপে থাকায়, দ্বিতীয় ম্যাচের আগে ধর্মীয় গুরুর শরণাপন্ন হয়েছিলেন ভারতের কোচ রবি শাস্ত্রি। যিনি বৃহস্পতিবারের ম্যাচের আগে দেখা করে এসেছেন ধর্মীয় গুরু বাপা মোহান্ত স্বামীর সঙ্গে। তার কাছ থেকে ম্যাচের আগে আশীর্বাদ নিয়েছেন শাস্ত্রি এবং দলের কয়েকজন খেলোয়াড়।

একটি সূত্র নিশ্চিত করেছে, শাস্ত্রির সঙ্গে ছিলেন বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ানসহ বেশ কয়েকজন ক্রিকেটার। সূত্রটির ভাষ্যমতে, ‘শিখর ধাওয়ানসহ দলের কয়েকজন খেলোয়াড় রবি শাস্ত্রির সঙ্গে একত্রে এসেছিলেন স্বামী নারায়ণের মন্দির ভ্রমণে। তখন তারা বাপা মোহান্ত স্বামীর আশীর্বাদ নিয়েছে। বাপা পুরো সিরিজের জন্য ভারতীয় দলকে আশীর্বাদ করে দিয়েছেন এবং সকলের সুস্বাস্থ্যের জন্য দোয়া করেছেন।’

প্রথম ম্যাচ হেরে যাওয়ার কারণেই তড়িঘড়ি করে ধর্মীয় গুরুর শরণাপন্ন হয়েছেন কি না- এমন কিছু নিশ্চিত করে জানাননি ভারতের কোচ শাস্ত্রি। তবে ঘটনাটি মিলে যাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে হাস্যরসের শিকার হচ্ছেন তিনি। শাস্ত্রি নিজেই ধর্মীয় গুরুর সঙ্গে বসা দুইটি ছবি আপলোড করেছেন টুইটারে।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]