জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছাদূত হলেন তামিম

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ০১ জুন ২০২০

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বিশ্ব খাদ্য সংস্থা বা ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের (ডব্লিউএফপি) শুভেচ্ছাদূত হলেন। আজই (সোমবার) এই শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত হয়েছেন দেশসেরা ওপেনার।

জাতিসংঘের এমন মহৎ দায়িত্ব পেয়ে আপ্লুত তামিম বলেছেন, ‘বিশ্ব খাদ্য সংস্থা বা ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের জাতীয় শুভেচ্ছাদেূত হিসেবে বিবেচিত হয়ে আমি সম্মানিত। জাতিসংঘের এই সংস্থাটি বাংলাদেশসহ বিশ্বব্যাপি ক্ষুধামুক্তির লক্ষ্যে প্রতিনিয়ত লড়াই করে চলেছে।’

এর আগে ক্রিকেটারদের মধ্যে জাতিসংঘের শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পেয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান। মাশরাফি ইউএনডিপি এবং সাকিব ইউনিসেফের শুভেচ্ছাদূত হন।

জাতিসংঘ তাদের সদস্যভুক্ত দেশগুলোর মধ্যে খাদ্য ও কৃষি সংস্থা, এইচআইভি ও এইডস কর্মসূচি, পরিবেশ কার্যক্রম, ইউএনডিপি, ইউনেস্কো, ইউনোডিসি, ইউএনএফপিএ, মানবাধিকার কমিশন, ইউনিসেফ, ইউনিডো, ইউনিফেম, বিশ্ব খাদ্য সংস্থা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রভৃতি প্রতিষ্ঠান বা সংস্থাগুলো তাদের কার্যক্রম বাস্তবায়নের জন্য শুভেচ্ছাদূত হিসেবে বিভিন্ন সময়ে বিভিন্ন বিখ্যাত ব্যক্তিদের নিয়োগ দিয়ে থাকে।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]