ফাইনাল বিক্রি : ডি সিলভাকে জিজ্ঞাসাবাদ, উঠে এলো এক ওপেনারের নাম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০০ পিএম, ০১ জুলাই ২০২০

সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগের তোলা অভিযোগের প্রেক্ষিতে জোর তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কান সরকার। তার অভিযোগ ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি ইচ্ছে করে হেরেছে লঙ্কান ক্রিকেট দল। সে বিশ্বকাপ চলাকালীন ক্রীড়ামন্ত্রী ছিলেন মাহিন্দানন্দা।

তার এই ফিক্সিংয়ের অভিযোগের ব্যাপারে তদন্তের শুরুতেই ক্রিকেট দলের তখনকার প্রধান নির্বাচক অরভিন্দ ডি সিলভাকে প্রায় ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে শ্রীলঙ্কান পুলিশ। তাকে করা জিজ্ঞাসাবাদ থেকে জানা গেছে বাঁহাতি ওপেনার উপুল থারাঙ্গার নাম। ২০১১ বিশ্বকাপে দলের নিয়মিত সদস্য ছিলেন থারাঙ্গা।

মঙ্গলবার সংবাদ মাধ্যমে এ কথা জানিয়েছেন শ্রীলঙ্কার নবগঠিত ক্রীড়া সম্পর্কিত এন্টি করাপশন ইউনিটের সুপারিটেন্ডেন্ট জগৎ ফনসেকা। তিনি বলেন, ‘আজ (মঙ্গলবার) আমরা ম্যাচ ফিক্সিং অভিযোগের তদন্ত শুরু করেছি। অরভিন্দ ডি সিলভার দেয়া জবানবন্দী থেকে আমরা সিদ্ধান্ত নিয়েছি সেই দলের খেলোয়াড় উপল থারাঙ্গাকে আগামীকাল (বুধবার) জিজ্ঞাসাবাদ করবো।’

ফনসেকা আরও জানিয়েছেন, এ তদন্তের কাজে তারা ইন্টিলিজেন্স রিপোর্ট নেয়া শুরু করেছেন। এর পাশাপাশি কিছু আন্তর্জাতিক সূত্র ধরে আগাবেন তারা। যেহেতু ম্যাচটির (বিশ্বকাপ ফাইনাল) গুরুত্ব ও পরিধি অনেক বেশি ছিল, তাই এ বিষয়ে কোন খামেখেয়ালির জায়গা নেই।

এদিকে ছয় ঘণ্টার বেশি সময় বিশেষ তদন্ত ইউনিটের ভেতর থাকলেও, বের হওয়ার পরে কোন কথা বলতে রাজি হননি তিনি। তিনজন গোয়েন্দা প্রতিনিধি তাকে প্রায় ছয় ঘণ্টা ধরে নানান জিজ্ঞাসাবাদ করেছেন। সেখান থেকেই থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফাইনাল ম্যাচে ২০ বলে ২ রান করে আউট হয়েছিলেন থারাঙ্গা।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]