১৫০ দিন স্ত্রীদের ছেড়ে দূরে থাকতে হবে কোহলিদের!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০২ পিএম, ০১ আগস্ট ২০২০

করোনাভাইরাসের কারণে প্রায় ৫ মাস ঘরে বসা। অন্যকিছু না হোক, দীর্ঘ সময় পরিবারের সান্নিধ্যে থাকার দারুণ একটা সুযোগ পেয়ে যান বিরাট কোহলিরা। কিন্তু দীর্ঘ সময় কাছে থাকার পর সম্ভবত দীর্ঘ সময় দুরে থাকতে হতে পারে এবার ভারতীয় ক্রিকেটারদের।

ভারতীয় মিডিয়ায় রিপোর্ট প্রকাশ হয়েছে, অন্তত ১৫০দিন স্ত্রী-বান্ধবীদের ছেড়ে দুরে থাকতে হবে কোহলিদের। করোনাভাইরাসের কারণেই মূলতঃ স্ত্রী-বান্ধবীদের দেশে রেখেই সফরে যেতে হবে। বিসিসিআই নিয়ম করতে যাচ্ছে, পরিবারের সদস্যদের ছাড়াই ক্রিকোরদের সফরে যাওয়ার বিষয়ে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার কারণে আইপিএলের ১৩তম আসরটি আয়োজনের দারুণ সুযোগ তৈরি হয়ে যায় ভারতের সামনে। কিন্তু করোনার কারণে নিজেদের দেশ ছেড়ে আরব আমিরাতে প্রবাসী হতে হচ্ছে আইপিএলকে।

দীর্ঘসময় মাঠে ক্রিকেট নেই, অনুশীলন নেই। তবে ভারতীয় ক্রিকেটাররা দীর্ঘ সময় পর মাঠে ফেরার সুযোগ পাচ্ছেন আইপিএল দিয়েই। সেপ্টেম্বরের ১৯ তারিখ যে টুর্নামেন্ট শুরু হওয়ার কথা।

আইপিএল খেলেই ভারতীয় ক্রিকেটারদের চলে যেতে হবে অস্ট্রেলিয়া সফরে। আরব আমিরাত থেকে দেশে না ফিরে সোজা অস্ট্রেলিয়ার বিমানে উঠবে বিরাট কোহলিরা। মোট কথা, দারুণ ব্যস্ত এক সূচির মধ্যে পড়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। সে কারণেই ১৫০ দিনের মত পরিবারের সদস্যদের বাইরে থাকতে হবে ভারতীয় ক্রিকেটারদের।

ভারতীয় ক্রিকেট দলের পরিকল্পনা অনুযায়ী, আগস্টেই আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে বিরাট কোহলিদের অনুশীলন ক্যাম্প অনুষ্ঠিত হওয়ার কথা। অন্তত এক মাসের প্রস্তুতি ক্যাম্পের কথা বলা হচ্ছে। কিন্তু কবে থেকে শুরু হবে, এখনও সে তারিখ প্রকাশ করেনি বিসিসিআই।

আইপিএল গভর্নিং কাউন্সিলের সভাপতি ব্রিজেস প্যাটেল জানিয়েছিলেন, আইপিএল হবে মোট ৫১ দিনের। কিন্তু এখন সেটা আরও দুই দিন বাড়ছে। নভেম্বরের ৮ তারিখের পরিবর্তে ১০ তারিখ ফাইনাল অনুষ্ঠিত হলে, এরপর সেখান থেকেই সোজা অস্ট্রেলিয়া চলে যাবে ভারতীয় দল।

চার ম্যাচের টেস্ট সিরিজের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত এবং অস্ট্রেলিয়া। টেস্ট সিরিজ শেষ হওয়ার কথা ৭ জানুয়ারি। এরপর ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে ১২ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত। ১২ নভেম্বর থেকে ১৭ জানুয়ারি- পুরো সফরের সময়কাল হচ্ছে মোট ৬৮ দিন।

মোতেরায় অনুশীলন ক্যাম্প থেকে শুরু করে অস্ট্রেলিয়া সফর শেষ না করা পর্যন্ত সব মিলিয়ে ১৫০ দিন পরিবারের সদস্যদের বাইরে থাকতে হচ্ছে ভারতীয় দলকে।

আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]