ভারতকে বাড়ি পাঠিয়ে এলপিএল আয়োজন করবে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১৪ এএম, ১৩ মে ২০২১

নিজেদের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) ক্রিকেটের খসড়া সূচি চূড়ান্ত করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। আগামী ৩০ জুলাই থেকে শুরু হবে এলপিএলের দ্বিতীয় আসর।

প্রায় তিন সপ্তাহের এই টুর্নামেন্ট চলবে ২২ আগস্ট পর্যন্ত। তবে টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি ও অন্যান্য বিস্তারিত তথ্যাদি প্রকাশ করেনি আয়োজকরা।

আগামী জুলাইয়ে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে শ্রীলংকা যাওয়ার কথা রয়েছে ভারতীয় ক্রিকেট দলের। যা শেষ হওয়ার সম্ভাব্য তারিখ ২৭ জুলাই। এই সিরিজ শেষে ভারতকে বাড়ি পাঠিয়েই এলপিএল শুরু করবে শ্রীলংকা।

এলপিএলের এই সূচি অবশ্য ইংল্যান্ডের নতুন প্রস্তাবিত টুর্নামেন্ট দ্য হান্ড্রেডের সঙ্গে সাংঘর্ষিক হয়ে যাচ্ছে। কেননা একশ বলের ক্রিকেট ‘দ্য হান্ড্রেড’ শুরু হবে আগামী ২১ জুলাই। তবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ শুরুর (২৮ আগস্ট) আগেই শেষ হবে এলপিএল।

শ্রীলংকা ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনা কমিটির প্রধান প্রফেসন অর্জুন ডি সিলভা বলেছেন, ‘আমরা এ বছরের এলপিএল আয়োজনের জন্য যথাযথ একটা সময় খালি পেয়েছি। এখন টুর্নামেন্টের বাকি বিষয়গুলো চূড়ান্ত করার কাজ চলছে।’

গতবছরের ২৬ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত হয়েছিল এলপিএলের প্রথম আসর। যেখানে টুর্নামেন্টের সবগুলো ম্যাচই হয়েছিল হাম্বানটোটায়। ফাইনালে গল গ্ল্যাডিয়েটরসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল জাফনা স্ট্যালিয়নস।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]