বৃহস্পতিবার খেলবেন তো সাকিব?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ১৬ জুন ২০২১

দেখতে দেখতে কেটে গেল সময়। শেষ হয়ে গেল সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা। ১১ জুন শেরে বাংলায় আবাহনীর বিপক্ষে আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদে চরম দৃষ্টিকটুভাবে লাথি মেরে উইকেট ভাঙ্গা এবং আরেকদফা উইকেট উপড়ে নিয়ে আছাড় মারার ঘটনায় তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন মোহামেডান অধিনায়ক।

সাকিবকে ছাড়াই ওল্ডডিওএইচএস, ব্রাদার্স ইউনিয়ন এবং খেলাঘর সমাজ কল্যাণ সমিতির সাথে তিন ম্যাচ খেললো মোহামেডান। এর মধ্যে ব্রাদার্সের সাথে বিকেএসপি মাঠের ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে গেছে। সে ম্যাচে নিয়ম অনুযায়ী এক পয়েন্ট পেয়েছে সাদা কালোরা।

এছাড়া ওল্ডডিওএইচএসের বিপক্ষে ডিএল মেথডে ৯ রানে আর খেলাঘরের বিপক্ষে আজ বুধবার সুপার ওভারের জয়ে সুপার লিগ নিশ্চিত হয় মোহামেডানের।

এরমানে অধিনায়ক ছাড়া খেলতে নেমে তিন ম্যাচের দুটিতে জিতেছে মোহামেডান। আগামীকাল ১৭ জুন গাজী গ্রুপের সাথে শেষ ম্যাচ মোহামেডানের।

নিষেধাজ্ঞামুক্ত সাকিব খেলবেন সে ম্যাচে? তা নিয়ে সাকিব ভক্তদের রাজ্যের কৌতুহল। ক্রিকেট পাড়ায় রাজ্যের গুঞ্জন। জল্পনা-কল্পনার ফানুস আকাশে বাতাসে।

সেই প্রিমিয়ার লিগ শুরুর পর থেকেই গুঞ্জন, সাকিব পুরো লিগ খেলবেন না। যুক্তরাষ্ট্র চলে যাবেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমেও বারবার শোনা গেছে এ খবর। তবে মোহামেডান কর্মকর্তারা অবশ্য বারবার বলেছেন সাকিবের লিগ শেষ না করে দেশ ত্যাগ তথা যুক্তরাষ্ট্রে স্ত্রী-সন্তানের কাছে ফিরে যাবার কথা তারা জানেন না।

সাকিব দেশেই নেই। ১৫ জুন আমেরিকা ফিরে যেতে পারেন বা ফিরে গেছেন। এমনও গুঞ্জন শোনা গেছে। এদিকে সাকিব নিষিদ্ধ হওয়ার পর মাঝে জৈব সুরক্ষা বলয়ে ছিলেন না। এর মধ্যে একটি বহুজাতিক কোম্পানির সাথে চুক্তিতেও স্বাক্ষর করেছেন সাকিব।

যেহেতু তিনি জৈব সুরক্ষা বলয়ের বাইরে চলে গিয়েছিলেন, তাই জেগেছে প্রশ্ন, সাকিব কী তাহলে ১৭ জুন (বৃহস্পতিবার) গাজী গ্রুপের বিপক্ষে মোহামেডানের শেষ ম্যাচটি খেলবেন?

মোহামেডান কর্তৃপক্ষ শতভাগ নিশ্চিত করে বলতে পারেননি। খোদ কোচ মেহরাব হোসেন অপিও দ্বীধায়। তার কথা, ‘আমি শুনেছি সাকিব খেলবে। তবে আমার সাথে চূড়ান্ত কথা হয়নি। তাই আমি নিশ্চিত করে বলতে পারছি না যে সে খেলবেই। তবে খেলবে না, এমন কথাও শুনিনি।’

কোচ শতভাগ নিশ্চয়তা না দিলেও মোহামেডান ক্রিকেট কমিটি চেয়ারম্যান মাসুদুজ্জামান জাগো নিউজকে জানিয়েছেন , আশা করছি সাকিব বৃহস্পতিবার গাজী গ্রুপের বিপক্ষে খেলবেন; কিন্তু তারপরও আছে সংশয়, সন্দেহ- জৈব সুরক্ষা বলয়ের বাইরে গিয়ে আবার ফেরার নিয়ম আছে কী?

খোঁজ নিয়ে জানা গেছে জৈব সুরক্ষা বলয়ের বাইরে থেকে আবার ফিরতে হলে দু দফা করোনা টেস্ট দিতে হবে। প্রথম টেস্ট নেগেটিভ সাকিবের। আরেক টেস্ট হয়েছে। সেটাও যদি নেগেটিভ হয়, তাহলে তিনি আবার জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে পারবেন।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় এ প্রতিবেদন লিখার সময় পর্যন্ত সাকিব হোটেল ওয়েস্টিনে জৈব সুরক্ষা বলয়ে ঢোকেননি। জানা গেছে, দ্বিতীয় কোভিড-১৯ রিপোর্ট নেগেটিভ আসলেই তিনি হোটেলে জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে পারবেন।

এআরবি/আইএইচএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]