হোমওয়ার্ক ছাড়াই নির্বাচনে দাঁড়িয়েছেন ফাহিম-পাইলট: পাপন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ০৭ অক্টোবর ২০২১

এবারের বিসিবি পরিচালক পরিষদ নির্বাচনে মুখোমুখি লড়াই হয়েছে মোটে দুইটি। একটি ক্যাটাগরি-১’এ রাজশাহী বিভাগে। মুখোমুখি হয়েছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট ও সাইফুল আলম স্বপন। সেখানে পাইলট হেরে গেছেন। তিনি পেয়েছেন ২ ভোট। আর সাইফুল আলম নামে জমা পড়েছে ৭ ভোট।

অন্য একক লড়াই হয়েছে ক্যাটাগরি-৩’এ। এখানে মুখোমুখি হয়েছিলেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন ও প্রশিক্ষক নাজমুল আবেদিন ফাহিম। এখানেও খালেদ মাহমুদ সুজনের কাছে পাত্তাই পাননি ফাহিম। সুজন ৩৭ ভোট পেয়েছেন। যেখানে ফাহিমের ভোট সংখ্যা মাত্র ৩টি।

আজ (বৃহস্পতিবার) বিকেলে বিসিবির নতুন সভাপতি নির্বাচনী প্রথম সভা শেষে নাজমুল হাসান পাপন কথা প্রসঙ্গে খালেদ মাসুদ পাইলট ও নাজমুল আবেদিন ফাহিম নিয়েও কথা বলেন। প্রশ্ন ছিলো, জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট আর কোচ নাজমুল আবেদিন ফাহিম নির্বাচন করেও হেরে গেছেন। তাদের নিয়ে আগামীতে কোন পরিকল্পনা আছে কি?

এই প্রশ্নের কোনো ইতিবাচক জবাব না দিলেও বিসিবি বিগ বস তাদের হারের সম্ভাব্য কারণ ব্যাখ্যা করেছেন। পাপন বোঝানোর চেষ্টা করেছেন, নির্বাচন আসলে ভিন্ন ব্যাপার। এখানে জাতীয় দলের সাবেক অধিনায়ক কিংবা নামি প্রশিক্ষক যেই হোন না কেন, নির্বাচনটা একদমই ভিন্ন বিষয়।

পাপনের ভাষায়, ‘এখানে দুটো জিনিস হয়েছে, আপনারা জানেন সবই। তারপরও বলছি যে নির্বাচনটা বিপরীত জিনিস। আমি যতো পরিচিতই হই না কেন নির্বাচনে যখন যাচ্ছি, কাউন্সিলররা কী করবে সেটা কিন্তু বলা যায় না। আমার ধারণা ওরা (পাইলট ও ফাহিম) হোমওয়ার্ক ছাড়া নেমেছে। উনারা হয়তো কাউন্সিলরদের কাছে যাওয়ারও সময় পাননি।’

নাজমুল আবেদিন ফাহিমের হারের সম্ভাব্য কারণ ব্যাখ্যা করতে গিয়ে পাপন মূলত দুটি বিষয় উল্লেখ করেন। তার ধারণা, নাজমুল আবেদিন ফাহিম হয়তো ঠিকঠাক ভোটারদের কাছে যেতেও পারেননি। আর তার প্রতিপক্ষ খালেদ মাহমুদ সুজনও ছিলেন অনেক কঠিন প্রতিদ্বন্দ্বী।

পাপন বলেন, ‘ফাহিম ভাই পারেননি। তিনি কি হালকা মনে করেছিলেন খালেদ মাহমুদ সুজনকে? আমার তো মনে হয় সে (সুজন) আমার চেয়েও বেশি জনপ্রিয়। বিষয়গুলো বুঝতে হবে। সে (ফাহিম) ভুল জায়গায় দাঁড়িয়ে গেছে। হঠাৎ করে দাঁড়ালে ভুল... একটু পরিকল্পিতভাবে করলে ভালো হতো।’

এআরবি/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]