কেকেআর না চেন্নাই: আইপিএল শিরোপা উঠবে আজ কার হাতে?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ এএম, ১৫ অক্টোবর ২০২১

আইপিএলের আগের ১৩টি আসরের শিরোপার ১০টিই গেছে তিন দলের ঘরে। মুম্বাই ইন্ডিয়ান্স জিতেছে ৫বার। ৩বার চেন্নাই সুপার কিংস এবং ২ বার কলকাতা নাইট রাইডার্স। আইপিএল ফাইনাল মানেই মুম্বাই ইন্ডিয়ান্স একটি প্রতিপক্ষ যেন নির্ধারিত হয়েই গিয়েছিল গত কয়েকবছর। এবার আর মুম্বাই নেই। বিদায় নিয়েছিল গ্রুপ পর্ব থেকেই। তবে এবারও ফাইনালে সেই তিন দলের বাকি দুটি- চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স।

এই দুই দলের হাতেই মজুদ রয়েছে ৫টি শিরোপা। এবার ৬ষ্ঠ শিরোপা যাবে তাদের ঘরে। তবে সেই শিরোপাটি জিতবে কে? চেন্নাই সুপার কিংস নাকি কলকাতা নাইট রাইডার্স? মহেন্দ্র সিং ধোনি কী তার ক্যারিয়ারের শেষ আইপিএলটা শিরোপা দিয়ে রাঙাবেন নাকি বিশ্বকাপের পর আইপিএল শিরোপাটাও হাতে তুলে নেবেন ইয়ন মরগ্যান।

৫বার মুম্বাই ইন্ডিয়ান্স চ্যাম্পিয়ন্স হলেও আইপিএলের সফলতম দল বলা যায় চেন্নাইকে। কারণ এই দলটি সর্বোচ্চ ৯ বার ফাইনাল খেলেছে। এ নিয়ে ১০মবার উঠলো ফাইনালে। অন্যদিকে দুইবার ফাইনালে উঠে দুইবারই ট্রফি উঁচিয়ে ধরেছে কেকেআর। তবে পরিসংখ্যানে এগিয়ে থাকা চেন্নাই চলতি আসরেও গ্রুপ পর্বে দু’বারই হারিয়েছে কলকাতাকে।

IPL Final

ফেবারিটের তকমা গায়ে লাগিয়েই তাই আজ রাত ৮টায় দুবাইয়ের ফাইনালে ইয়ন মরগ্যানের দলের মুখোমুখি হচ্ছে মহেন্দ্র সিং ধোনির দল। মরগ্যানও ফেবারিট মানছেন ধোনির দলকে। যদিও ফলটা আগাম না লিখে দিতে সাবধান করে দিয়েছেন কলকাতা অধিনায়ক, ‘আইপিএলের ইতিহাসের সেরা দলের একটি সিএসকে। আমরা লড়াই চালিয়ে যাব। যে কোনো কিছুই ঘটতে পারে।’

দুবাইয়ের ফাইনালটাকে দুই সেরা কৌশলী ‘ক্যাপ্টেন কুল’ ধোনি ও মরগ্যানের লড়াই হিসেবেও দেখছেন কেউ কেউ! ক্রিকেটের সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন এ দু’জন। যদিও দুজনের কেউ-ই ছন্দে নেই এই আসরে। ফর্মহীন বিশ্বকাপজয়ী দুই অধিনায়কের লড়াইয়ে কৌশলে আজ কে করবেন বাজিমাত?

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]