আইপিএল জেতার যোগ্য দাবিদার ছিল কলকাতা: ধোনি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ১৬ অক্টোবর ২০২১

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির মতে, সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের শিরোপা জেতার জন্য যোগ্য দল ছিল কলকাতা নাইট রাইডার্স। দুবাইয়ে হওয়া ফাইনাল ম্যাচটি কলকাতার জন্য দুর্ভাগ্যজনক ছিল বলে মনে করেন তিনি।

শুক্রবার রাতে চেন্নাইয়ের দেওয়া ১৯৩ রানের লক্ষ্য তারা করতে নেমে দারুণ সূচনা করেছিলেন কলকাতার দুই ওপেনার ভেঙ্কটেশ আইয়ার ও শুবমান গিল। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচটি জিততে পারেনি কলকাতা। দারুণ কামব্যাক করে ২৩ রানে জিতে চতুর্থবারের মত চ্যাম্পিয়ন হয় ধোনির চেন্নাই।

ম্যাচ শেষে চ্যাম্পিয়ন অধিনায়ক বলেছেন, ‘শুরুর আগে কলকাতার ব্যাপারে বলতে চাই। টুর্নামেন্টের মাঝে আসা বিরতি তাদের অনেক সাহায্য করেছে। প্রথম পর্বে তারা যেই অবস্থানে ছিলো সেই অবস্থা থেকে ফিরে আসা অনেক কঠিন ছিলো। এ বছর ট্রফি জেতার কোনো যোগ্য দল থেকে থাকে, সেটা ছিলো কলকাতা।’

গত মে মাসে যখন মহামারির কারণে খেলা বন্ধ হয়ে যায়, তখন সাত ম্যাচের মধ্যে দুইটিতে জিতে সবার নিচে অবস্থান করছিলো কলকাতা। পরে আরব আমিরাতে দ্বিতীয় পর্ব শুরুর পর ঘুরে দাঁড়ায় ইয়ন মরগ্যানের দল। এর বড় কৃতিত্ব আইয়ারের। যার ব্যাট থেকে আসে চারটি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস।

নেট রানরেটের হিসেবে মুম্বাইকে পেছনে ফেলে লিগপর্বে টেবিলের চতুর্থ স্থানে থেকে প্লে-অফের টিকিট অর্জন করে কলকাতা। পরে এলিমিনেটর ম্যাচে রয়েল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালুরু ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে পায় ফাইনালের টিকিট।

কেএ/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]