ঢাকা টেস্টের দলে এক নতুন মুখ, আছেন সাকিব-তাসকিনও

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ৩০ নভেম্বর ২০২১

চট্টগ্রাম টেস্টে ওপেনাররা খুবই বাজে পারফরম্যান্স দেখিয়েছেন। দুই ইনিংসের কোনোটিতেই ওপেনাররা ব্যাট হাতে দাঁড়াতে পারেননি। একাদশের বাইরে ছিলেন আরেক ওপেনার মাহমুদুল হাসান জয়। ঢাকা টেস্টের জন্য অতিরিক্ত আরও একজন ওপেনারকে নেয়া হলো।

টি-টোয়েন্টির নিয়মিত ওপেনার নাইম শেখকে নেয়া হলো ঢাকা টেস্টের দলে। টেস্ট ক্রিকেটে এই প্রথম ডাক পেলেন নাইম শেখ। এছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান, তাসকিন আহমেদ। ডাক্তাররা তাদের দু’জনকেই ফিট বলে ঘোষণা করেছেন। প্রথম টেস্টের ১৬ জনের দলে রাখা হলেও পরে ফিট না থাকার কারণে বাদ দেয়া হয়েছিল সাকিবকে।

চট্টগ্রাম টেস্টে মাথায় আঘাত পেলেও সুস্থ হয়ে উঠেছেন ইয়াসির আলি রাব্বিও। তাকেও রাখা হয়েছে ঢাকা টেস্টের দলে।

৪ ডিসেম্বর মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্ট। এই ম্যাচের জন্যই আজ ঘোষণা করা হলো ২০ জনের দল।

সব মিলিয়ে দলে চারজন ওপেনার এখন। ঢাকা টেস্টে কী তবে ওপেনিং সেট পুরোই পাল্টে ফেলা হবে? অভিষেক করানো হবে দুই নতুন ওপেনার মাহমুদুল হাসান জয় আর নাইম শেখকে? সম্ভাবনা কম। অন্তত একজনকে হয়তো অভিষেক করা হতে পারে। তাহলে তিনি কে? জানার জন্য অপেক্ষায় থাকতে হবে আগামী শনিবার পর্যন্ত।

মিডল অর্ডারে সাকিব আল হাসান ফিরেছেন। তার জায়গায় নেয়া হয়েছিল ইয়াসির আলী রাব্বিকে। তাহলে ঢাকা টেস্টে কী করা হবে? বলা হচ্ছে সাকিব পুরোপুরি ফিট। তিনি খেললে রাব্বি, নাকি মেহেদী হাসান মিরাজ বাদ পড়বেন? এছাড়া দলে সব মিলিয়ে এখন ৬ জন পেসার। আগে থেকে ছিলেন এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম এবং রেজাউর রহমান রাজা। ইনজুরি কাটিয়ে ফিরেছেন তাসকিন আহমেদ। খেলানো হবে কেবল ২ পেসারকে। তাহলে সুযোগ পাবেন কে?

ঢাকা টেস্টে বাংলাদশে দল

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহী, নাঈম হাসান, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মোহাম্মদ নাইম শেখ।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]