বিবিএস কেবলস আর ওয়ালটন বিপিএলের টাইটেল স্পন্সর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৪৪ এএম, ২০ জানুয়ারি ২০২২

দেখতে দেখতে সময় একেবারে নাগালের মধ্যেই চলে এলো। আগামীকাল শুক্রবার পর্দা উঠবে অষ্টম বিপিএলের। ২০১২ সালে যে বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে শুরু হয়েছিল এ ফ্র্যাঞ্চাজি টি-টোয়েন্টি টুর্নামেন্টের, তা আসলে কতটা সাড়া জাগাতে পেরেছে?

আইপিএল তো অলিক কল্পনা ১০ বছরে পা দিয়েও বিপিএল কী বিগ ব্যাশকে ছুঁতে পেরেছে? বরং দিনকে দিন আকার, আয়তন, অবয়ব সবই ছোট হচ্ছে।

যে আসরে এবি ভিলিয়ার্স, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, ব্রেন্ডন ম্যাককালাম, কাইরন পোলার্ড, জোফরা আর্চার, জো রুট, বাবর আজম, শোয়েব মালিক, ড্যারেন সামিরা খেলে গেছেন, সেখানে তারার সংখ্যা এবার একেবারেই নগন্য।

তারপরও বাংলাদেশের সবেধন নীলমনি ওই একটি আসর, যেখানে এবারও ক্রিস গেইল, ফাফ ডু প্লেসি, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, সুনিল নারিন আর মুজিবুর রহমানের মত বড় তারকারা খেলবেন।

ল্যান্স ক্লুজনার, শন টেইট, স্টিভ রোডস, পল নিক্সনের মত নামী ও হাই প্রোফাইল কোচরাও এসেছেন। বরাবরের মত অনিয়ম-অব্যবস্থাপনাও আছে কিছুটা।

যেমন ডিআরএস-এর মত অতি গুরুত্বপূর্ণ ও আধুনিক প্রযুক্তি নেই। মাঠের আম্পয়ারের সিদ্ধান্ত ভুল না সঠিক? তা যাচাইয়ের মানদণ্ড যে রিভিউ সিস্টেম তা থাকছে না এবারের বিপিএলে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম লাগোয়া বিসিবি একাডেমি মাঠে গাদাগাদি করে ৬ দলের প্রশিক্ষণ ও অনুশীলন চলছে। ১০ বছরে অন্তত একটি বাড়তি প্র্যাকটিস মাঠ তৈরি সম্ভব হয়নি।

এভাবেই এগিয়ে চলছে এবারের বিপিএলের পথ চলা। বৃহস্পতিবার রাত পার হয়ে আগামীকাল ২১ জানুয়ারি শুক্রবার দুপুরে পর্দা উঠবে বঙ্গবন্ধু বিপিএল ২০২২-এর। আয়োজনের আকার, পরিধি ও অবয়ব সংকুচিত হয়েছে বলেই আন্তর্জাতিক টাইটেল স্পন্সর আসছে না। কারণ, বিপিএলের বাজার মূল্য বাড়েনি তেমন।

তাই টাইটেল স্পন্সরের জন্য স্থানীয় করপোরেট হাউজের দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে। কে হবে এবারের বিপিএলের টাইটেল স্পন্সর? আর কিছুক্ষণ পরই আসবে আনুষ্ঠানিক ঘোষণা। বেলা ১২টায় শেরে বাংলার কনফারেন্স হলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানানো হবে এ তথ্য।

তবে ভেতরের খবর বিবিএস কেবলস আর ওয়ালটন থাকছে এবারের বিপিএল টাইটেল স্পন্সর। বিবিএস কেবল থাকছে মূল স্পন্সর। পাওয়ার্ড বাই ওয়ালটন।

এআরবি/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]