ব্যাট হাতে সাকিবের তাণ্ডব, ২১ বলে ফিফটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৬ পিএম, ২৬ এপ্রিল ২০২২
ফাইল ছবি

চলতি ঢাকা প্রিমিয়ার প্রথম দুই ম্যাচে বল হাতে ৫ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। কিন্তু ব্যাটিংয়ে দুই ইনিংসে করেছিলেন মাত্র ২১ ও ৮ রান। অবশেষে তৃতীয় ম্যাচে এসে জ্বলে উঠলো সাকিবের ব্যাট, তাণ্ডব চালালেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের বোলারদের ওপর।

বিকেএসপির ৩ নম্বর মাঠে জিততেই হবে এমন সমীকরণের ম্যাচে মাত্র ২১ বলে ফিফটি হাঁকিয়েছেন সাকিব। তার ব্যাটিং তাণ্ডবে বড় সংগ্রহের পথে এগোচ্ছে লেজেন্ডস অব রূপগঞ্জ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৪ ওভারে তাদের সংগ্রহ ৬ উইকেটে ২৫৬ রান।

ইনিংসের ৩৯তম ওভারে উইকেটে এসে ফিফটি করতে মোটে ছয় ওভার লেগেছে সাকিবের। মিড উইকেট, ডিপ মিড উইকেট, কভার, এক্সট্রা কভার অঞ্চল দিয়ে চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়েছেন সাকিব। মাত্র ২১ বলে করা লিস্ট 'এ' ক্যারিয়ারের ৫৯তম ফিফটিতে পাঁচ চারের সঙ্গে তিনটি বিশাল ছক্কা হাঁকিয়েছেন তিনি।

তবে ফিফটির পর বেশি দূর যেতে পারেননি তিনি। আলআমিন জুনিয়রের বলে কাট করতে গিয়ে ধরা পড়ে যান গালি অঞ্চলে। সবমিলিয়ে ২৬ বলে ছয় চার ও তিন ছয়ের মারে ৫৯ রানের ইনিংস এসেছে সাকিবের ব্যাট থেকে।

সাকিবের এই ইনিংসটি বাংলাদেশের লিস্ট 'এ' ক্রিকেটের ইতিহাসে তৃতীয় দ্রুততম ফিফটির রেকর্ড। ২০১৯ সালের প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ১৮ বলে ফিফটি করেছিলেন ফরহাদ রেজা। তার আগে ২০০৭ সালে ১৯ বলে ফিফটি হাঁকান নাজমুল হোসেন মিলন। 

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।