‘ভারতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ জিতবে পাকিস্তান’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১২ পিএম, ২১ মার্চ ২০২৩

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বসবে এই আসর। এবার চ্যাম্পিয়ন হবে কোন দল? তা নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে এখন থেকেই।

পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম বাজি ধরছেন নিজের দেশের পক্ষেই। তার ভবিষ্যদ্বাণী, ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে বাবর আজমের পাকিস্তান। কী কারণে চ্যাম্পিয়ন হবে, সেই ব্যাখ্যাও তুলে ধরেছেন ‘সুলতান অব সুইং’খ্যাত সাবেক গতিতারকা।

চলতি বছর প্রথমবারের মতো পুরো বিশ্বকাপ আয়োজন করবে ভারত। এর আগে ২০১১ সালে ভারত বিশ্বকাপের আয়োজক থাকলেও সেবার সহ-আয়োজক হিসেবে ছিল বাংলাদেশ এবং শ্রীলঙ্কা।

২০১১ বিশ্বকাপ জিতেছিল ভারত। পাকিস্তানও সেই বিশ্বকাপে সেমিফাইনাল খেলে। আরও একবার যখন ভারতে বিশ্বকাপের আসর, স্বাগতিকরা তো থাকছেই, পাকিস্তানকেও শিরোপা জয়ের দাবিদার মনে করছেন ওয়াসিম আকরাম।

'স্পোর্টস তাক' অনুষ্ঠানে ওয়াসিম আকরামের কাছে জানতে চাওয়া হয়েছিল, পাকিস্তান এবার বিশ্বকাপ জিততে পারে কিনা? জবাবে ওয়াসিম বলেন, ‘অবশ্যই, আমি তাদের পক্ষে (বাজি ধরব)। দুই দলই (ভারত এবং পাকিস্তান) দারুণ। তবে আমাদের অধিনায়ক গ্রেট খেলোয়াড় এবং আমাদের বিশ্বের অন্যতম সেরা ফাস্ট-বোলিং লাইনআপ আছে।’

ওয়াসিম আকরাম আরও উল্লেখ করে বলেছেন যে, ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি এখন ব্যাটার হিসাবেও ভালো খেলছেন। এটা পাকিস্তানকে উপকৃত করবে।

প্রসঙ্গত, শাহিন আফ্রিদির নেতৃত্বে শনিবার লাহোর কালান্দার্স টানা দ্বিতীয়বারের মতো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা জিতেছে। মুলতান সুলতানদের বিরুদ্ধে ফাইনাল ম্যাচে ১৫ বলে অপরাজিত ৪৪ রান করেছিলেন আফ্রিদি। বল হাতেও নেন ৪টি উইকেট।

এই শাহিন আফ্রিদিই পাকিস্তানের ট্রাম্পকার্ড হতে পারেন, মনে করছেন আকরাম, ‘শাহিন আফ্রিদি এই মুহূর্তে দারুণ ফর্মে রয়েছেন। দ্বিতীয়বারের মতো পিএসএলে দলকে চ্যাম্পিয়ন করেছে সে। অলরাউন্ডার হিসেবে তার অনেক উন্নতি হয়েছে। সে ছাড়াও দলে আছে হারিস রউফ ও নাসিম শাহ। আছে মোহাম্মদ হাসনাইন। ইহসানউল্লাহ একজন ভালো তরুণ ফাস্ট বোলার।’

‘আমি মনে করি ভারতে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার সঙ্গে সঙ্গে এটি একটি শক্তিশালী বোলিং আক্রমণের দল হয়ে উঠবে, যেটা সফল হবেই। কারণ পিচগুলো আরও ব্যাটিং-বান্ধব হবে’-যোগ করেন পাকিস্তানের কিংবদন্তি পেসার।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।