বাঙালি এবং পাঠানরাই পারে বিশ্বসেরা হতে: শোয়েব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৮ পিএম, ২৮ মার্চ ২০২৩

টি-টোয়েন্টিতে এর আগে কখনও আফগানিস্তানের কাছে হারেনি পাকিস্তান। অথচ এবার আফগানদের বিপক্ষে খেলতে গিয়ে শুধু পরাজয়ই নয়, সিরিজও খুইয়েছে পাকিস্তান। শারজায় অনুষ্ঠিত তিন ম্যাচের সিরিজ আফগানিস্তান জিতে নিয়েছে ২-১ ব্যবধানে।

আফগানিস্তানের কাছে এমন পরাজয়ের পর দারুণ ক্ষিপ্ত হয়েছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটাররা। বিশেষ করে শোয়েব আখতার। সেখানে পাকিস্তানের এমন পরাজয়ের সমালোচনা করতে গিয়ে প্রশংসা করলেন পাঠান এবং বাঙালিদের।

পিন্ডি এক্সপ্রেসের মতে, পাঠান এবং বাঙালিদের যে ক্ষমতা, যে শক্তি, তা যদি সঠিক উপায়ে চাল না করা যেত, তাহলে এই দুই জাতি বিশ্বসেরা হত।

২০২২ সালের এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে মাত্র ১ উইকেটে জয় পেয়েছিল পাকিস্তান। হাড্ডাহাড্ডি সেই ম্যাচের পরে গ্যালারিতে হাতাহাতিতেও জড়িয়ে পড়েন দুই দেশের সমর্থকরা। শেষ মুহূর্তে ম্যাচ হাতছাড়া হওয়ার সেই জ্বালা বুকে নিয়েই দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে নেমেছিলেন রশিদ খানরা। শারজায় শেষ পর্যন্ত সেই পরাজয়ের প্রতিশোধ তুললো আফগানরা।

নিজ দেশের সমালোচনা করলেও শোয়েব আখতার একই সেঙ্গ আফগানদের সাফল্যেও দারুন খুশি। উচ্ছ্বসিত প্রশংসা করেছেন আফগানদের। শুধু তাই নয়, তিনি আশা করছেন ভারতে অনুষ্ঠিতব্য আগামী ওয়ানডে বিশ্বকাপেও ভালো খেলবে রশিদ খানরা।

শোয়েব আখতার বলেন, ‘আমি খুবই খুশি। পাঠান ও বাঙালিরা যদি নিজেদের ক্ষমতা সঠিক উপায়ে প্রয়োগ করে তাহলে তারা বিশ্বের সেরা জাতি হতে পারে। কারণ এই দুটি জাতির মধ্যে কিছু করে দেখানোর জেদ রয়েছে, রয়েছে ইচ্ছাশক্তি, রয়েছে রক্তের তেজ। এই তেজ ও ইচ্ছাশক্তিকে যদি ইতিবাচক উপায়ে সঠিক পথে ব্যবহার করা হয়, তাহলে বিশ্বসেরা হতেই পারে। আমার পাঠান ভাইরা (আফগানিস্তান) জিতেছে, এতে আমি দারুণ খুশি।’

শোয়েব আখতার আফগান স্পিনারদেরও উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘আফগানিস্তান দারুণ শক্তিশালী দল। ওদের স্পিনাররা দুর্দান্ত। মোহাম্মদ নবি ভাল বোলিং করেছে। ওদের প্রতিটি স্পিনারই রহস্য স্পিনার। এই মিস্ট্রি স্পিনারদের নিয়ে আফগানিস্তান বিশ্বকাপের অন্যতম সেরা দল হবে।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।