বৃষ্টিতে খেলা পরিত্যক্ত ঘোষণা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৩

বাংলাদেশ আর নিউজিল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলাটি পন্ড হয়ে গেলো বৃষ্টিতে। বৃহস্পবিার রাত ৮ টা ২৬ মিনিটে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

না করেও উপায় ছিল না। কারণ, নিয়মানুযায়ী রাত ৯ টা ৬ মিনিটের মধ্যে খেলা শুরু না হলে এমনিতেই খেলা পরিত্যক্ত হয়ে যেত। কারণ, এরপর বৃষ্টি থেমে ম্যাচ শুরু করা সম্ভব হলেও ওই সময়ের মধ্যে অন্তত ২০ ওভার খেলা চালানো সম্ভব হতো না। এ কারণে খেলা পরিত্যাক্ত ঘোষণা করেছেন আম্পায়ার ও ম্যাচ রেফারি।

বার বার বৃষ্টিতে বাধাপ্রাপ্ত খেলাটি শেষবার বন্ধ হয়েছিল ৬টা ৪২ মিনিটে। কিন্তু এরপর অবিরাম বৃষ্টিতে আর খেলা শুরু করা সম্ভব হয়নি। বৃষ্টিতে বন্ধ হওয়ার সময় পর্যন্ত নিউজিল্যান্ডের স্কোর ছিল ৩৩.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৬। তখনই কিউই ইনিংসের ৮.২ ওভার বাকি ছিল।

অবশ্য সেটা নির্ধারিত ৫০ ওভারের নয়। বৃষ্টিতে এর আগে একবার বন্ধ থাকায় খেলা নির্ধারিত ৫০ ওভার থেকে ছোট করে ৪২ ওভারে নামিয়ে আনা হয়। এদিকে পরিত্যক্ত ঘোষণার সময়ও শেরে বাংলায় বৃষ্টি হচ্ছিলো। পিচ ও ত্রিশ গজের আশপাশের এলাকা ত্রিপল দিয়ে ঢাকা।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।