এশিয়ান গেমস ক্রিকেট

পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৪ এএম, ০৭ অক্টোবর ২০২৩

হাংজু এশিয়ান গেমস ক্রিকেটে আরও একটি পদক জিতলো বাংলাদেশ। নারী ক্রিকেট দলের পর পুরুষ ক্রিকেট দলও বাংলাদেশকে একটি ব্রোঞ্জ পদক উপহার দিয়েছে। আজ হাংজুর জেইঝিয়াং ইউনিভার্সিটি অব টেকনোলজি ক্রিকেট ফিল্ডে তৃতীয় স্থানের লড়াইয়ে পাকিস্তানকে ৬ উইকেটে (ডিএল মেথড) হারিয়েছে বাংলাদেশ।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে মাত্র ৫ ওভারের। টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তান ক্রিকেট দল ৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৮ রান তোলার পরই নামে বৃষ্টি।

এরপর বৃষ্টি যখন থামে, তখন বাংলাদেশের জন্য পরিবর্তিত লক্ষ্য নির্ধারণ করা হয়। বৃষ্টি আইন ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৫ ওভারে বাংলাদেশের সামনে লক্ষ্য নির্ধারণ করা হয় ৬৫। অর্থ্যাৎ জিততে হলে ৫ ওভারে ৬৫ রান করতে হবে।

জবাব দিতে নেমে ১ রানেই ২ উইকেট হারিয়ে বসে গেমস খেলতে যাওয়া টাইগার ক্রিকেটাররা। জাকির হাসান এবং অধিনায়ক সাইফ হাসান- দু’জনই আউট হলেন শূন্য রানে। এরপর আফিফ হোসেন এবং ইয়াসির আলী রাব্বি ঝড় তোলেন। আফিফ ১১ বলে খেলেন ২০ রান এবং ইয়াসির আলী খেলেন ১৬ বলে ৩৪ রানের ইনিংস।

শেষ মুহূর্তে রাকিবুল হাসান ১ বল খেলে বাউন্ডারি মেরে বাংলাদেশকে জয় উপহার দেন। অর্থ্যাৎ, ৫ ওভারে ৬৫ রান করে অবিশ্বাস্য এক জয় নিয়ে চীন থেকে ফিরবে বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।