এশিয়ান গেমস

ক্রিকেটের দুই স্বর্ণই ভারতের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০০ পিএম, ০৭ অক্টোবর ২০২৩

এশিয়ান গেমস ক্রিকেটের প্রথম দুই আসরে অংশ নেয়নি ভারত। ২০১০ সালে গুয়াংজুতে পুরুষ বিভাগে বাংলাদেশ ও নারী বিভাগে পাকিস্তান স্বর্ণ জিতেছিল। ২০১৪ সালে ইনচনে পুরুষ বিভাগে শ্রীলংকা ও নারী বিভাগে পাকিস্তান স্বর্ণ জিতেছিল। এবার প্রথম অংশ নিয়ে নারী-পুরুষ দুই বিভাগের স্বর্ণই গলায় ঝুলিয়েছেন ভারতের ক্রিকেটাররা।

নারী বিভাগের স্বর্ণের লড়াইয়ে শ্রীলঙ্কাকে হারানের পর শনিবার পুরুষ বিভাগের স্বর্ণ তারা পেয়েছে ফাইনাল পরিত্যক্ত হওয়ায়।

টানা তিন এশিয়ান গেমস ক্রিকেটের পুরুষ বিভাগের স্বর্ণের লড়াইয়ে ছিল আফগানিস্তান। তিনবারই রৌপ্য জুটলো তাদের।

শনিবার চীনের হাংজুতে ভারতের বিপক্ষে লড়াই না করেই হারতে হয়েছে আফগানদের। বৃষ্টি ভাসিয়ে নেওয়া ফাইনাল শেষে র্যাংকিংয়ে এগিয়ে থাকা ভারতকেই বিজয়ী ঘোষণা করে তাদের ক্রিকেটারদের গলায় পরিয়ে দেওয়া হয় স্বর্ণপদক।

প্রথমে ব্যাট করতে নামা আফগানিস্তানের রান যখন ১৮.২ ওভারে ৫ উইকেটে ১১২, তখনই বাগড়া দেয় বৃষ্টি। বৃষ্টি শুরু হলে আম্পায়ার খেলা বন্ধ করে দেন।

এর পর আর মাঠে নামার সুযোগ দেয়নি বৃষ্টি। দুই আম্পায়ার ৫ টা ১০ মিনিটে শেষবার মাঠ পরিদর্শন করে জানিয়ে দেন ম্যাচ পরিত্যক্ত। তাতেই ভেসে যায় আফগানিস্তানের প্রথমবারের মতো স্বর্ণজয়ের স্বপ্নটা।

গেমস ক্রিকেটের দুই বিভাগের ব্রোঞ্জ পদকই পেয়েছে বাংলাদেশ। দুই বিভাগের ব্রোঞ্জের লড়াইয়েই বাংলাদেশ হারিয়েছে পাকিস্তানকে। ক্রিকেটের ৬ পদক ভাগ করে নিয়েছে ভারত, বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।