হারিস রউফকে নিয়ে পাকিস্তান ক্রিকেটে তোলপাড়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০১ পিএম, ২৩ নভেম্বর ২০২৩

বিশ্বকাপে নিজের বোলিংয়ের বাজে ফর্ম নিয়ে নানা সমালোচনার মুখে পড়েছিলেন পাকিস্তানের পেসার হারিস রউফ। বিশ্বকাপে ভরাডুবির ক্ষত শুকানোর আগেই আবারও পাকিস্তান ক্রিকেট তোলপাড় শুরু করেছেন এই ডানহাতি গতিতারকা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে অস্বীকৃতি জানানোর কারণে হারিস রউফের উপর খেপেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বুধবার (২২ নভেম্বর) প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) একটি প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে অংশগ্রহণ করতে অস্বীকৃতি জানানোর কারণে বেশ কিছু হুমকির মুখে পড়েছেন হারিস রউফ। এতে বোর্ডের সাথে তার চুক্তির ক্যাটাগরির অবনতি হতে পারে। এছাড়া হারিসকে বিগ ব্যাশ লিগে নিষিদ্ধ করতে পারে দেশটির ক্রিকেট বোর্ড।

একটি নির্ভরযোগ্য সূত্রের বরাতে পিটিআই জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কয়েকজন উর্ধ্বতন কর্মকর্তা হারিসের এমন আচরণের কারণে অসন্তুষ্ট।

হারিসের এমন আচরণের কারণে নাখোশ প্রধান নির্বাচক হিসেবে সদ্য দায়িত্ব নেওয়া ওয়াহাব রিয়াজও। দেশটির সাবেক এই ফাস্ট বোলার স্পষ্ট করে বলেছেন, ‘ক্রিকেটার হিসেবে বোর্ডের সাথে কেন্দ্রীয় চুক্তিতে থাকার কারণে হারিসের অস্ট্রেলিয়া সিরিজে খেলা উচিত।’

এক সংবাদ সম্মেলনে ওয়াহাব রিয়াজ বলেন, ‘আমি এবং পাকিস্তানের টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ তার (হারিস) সঙ্গে এ বিষয়ে বিস্তারিত কথা বলেছি। আমরা তাকে বলেছি, যেহেতু সে একজন ইম্প্যাক্ট খেলোয়াড়, তাই কোচ এবং অধিনায়ক তাকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দেখতে চায়। এটিও নিশ্চিত করেছি যে, অস্ট্রেলিয়ায় একদিনে তাকে দিয়ে ১০-১২ ওভারের বেশি করানো হবে না।’

ওয়াহাব আরও বলেন, ‘আমরা দলের ফিজিও ও ট্রেইনারদের সঙ্গেও কথা বলেছি। তারা বলেছে, হারিসের ফিটনেস ইস্যুতেও কোনো সমস্যা নেই। যে কারণে অস্ট্রেলিয়ার খেলতে তার কোনো বাধা নেই।’

সূত্রের বরাতে জানা গেছে, যদি হারিস শুধুমাত্র ওয়ানডে খেলায় মনোযোগ দিতে চায়, তাহলে তার সাথে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিটি রিভিউ করা হবে। বর্তমানে হারিস বোর্ডের ক্যাটাগরি-বি ক্রিকেটার হিসেবে চুক্তিবদ্ধ আছেন। যেখানে পিসিবি থেকে মাসিক বেতন প্রায় ৪০ লাখ পাকিস্তানি রুপি। এছাড়াও রয়েছে ম্যাচ ফি, বোনাস ও অন্যান্য ভতুর্কি।

সবশেষ ২০২২ সালের ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলেছিলেন হারিস রউফ। তিন ম্যাচের ওই সিরিজে হারিস শুধু প্রথম ম্যাচটি খেলেছেন। ঘরের মাঠের ওই ম্যাচে হারিস রউফ মাত্র ১৩ ওভার বল করেছিলেন।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।