সিরিজের আগমুহূর্তে অবসরের ঘোষণা ক্যারিবীয় তারকার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ০১ ডিসেম্বর ২০২৩

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের স্কোয়াডে নাম ছিল ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটার শেন ডোরিচের। আগামী ৩ ডিসেস্বর শুরু হবে সিরিজটি। তার একেবারে আগমুহূর্তে এসে আজ ১ ডিসেম্বর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ক্যারিবীয় তারকা ডোরিচ।

ডোরিচের এমন আচমকা অবসরের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। দলে অসামান্য অবদান রাখার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছে ক্রিকেট বোর্ড।

বোর্ডের ডিরেক্টর বলেন, ওয়েস্ট ইন্ডিজ দলে শেনকে অবদান রাখার জন্য ধন্যবাদ জানাতে চাই। তিনি একজন সুশৃঙ্খল ও কঠোর পরিশ্রমী ক্রিকেটার। যিনি স্টাম্পের সামনে এবং পিছনে সর্বদা তার সর্বোচ্চ দিয়ে খেলেছেন। ২০১৯ সালে তার একটি স্মরণীয় সিরিজ ছিল। তিনি বার্বাডোসে ঘরের মাটিতে ইংল্যান্ডকে পরাজিত করতে এবং উইজডেন ট্রফি জিততে একটি অসাধারণ টেস্ট সেঞ্চুরি করেছিলেন। আমরা তার অবসরের সিদ্ধান্তকে সম্মান করি এবং প্রশংসা করি। এটা (অবসর নেওয়া) করা সহজ কোনো নয়। আন্তর্জাতিক মঞ্চ থেকে সরে আসায় আমরা তাকে শুভকামনা জানাই।

২০১৫ সালে অভিষেকের পর টেস্ট ক্রিকেটে ২০২২ ডিসেম্বর পর্যন্ত ৩৫ টি ম্যাচ খেলে তিনটি সেঞ্চুরি করেছেন ডোরিচ। টেস্ট ক্যারিয়ারে মোট ১৫৭০ রান করেছেন এই ক্যারিবীয় তারকা। তার সেরা পারফরম্যান্স ছিল অপরাজিত ১২৫ রান।

তবে ওয়ানডে একেবারেই অনভিজ্ঞ এই ক্রিকেটার। দলের হয়ে মাত্র ১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। বাংলাদেশের বিপক্ষে ২০১৯ সালের ম্যাচটিই ছিল তার ক্যারিয়ারের প্রথম ও শেষ ম্যাচ।


আইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।