আগামীতে তাইজুলের নাম অনেক বেশি শোনা যাবে: পাপন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৩৩ এএম, ০৫ ডিসেম্বর ২০২৩

সাকিব আল হাসানের (৬৬ টেস্টে ২৩৩ উইকেট) পর টেস্টে তাইজুল ইসলামই বাংলাদেশের দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারি। মেহেদি হাসান মিরাজ (৪০ টেস্টে ১৫৩), মোহাম্মদ রফিক (৩৩ টেস্টে ১০০) আর মাশরাফি বিন মর্তুজার (৩৬ টেস্টে ৭৮ উইকেট) মতো বোলারও তাইজুলের অনেক পেছনে। ৪৩ টেস্টে বাঁহাতি স্পিনার তাইজুলের উইকেট সংখ্যা ১৮৭।

গত কয়েক বছর সাকিব একদম নিয়মিত টেস্ট খেলেননি। টাইগারদের বোলিং চালিকাশক্তি সাকিবের অনুপস্থিতিতে তাইজুলই হয়ে উঠেছেন টেস্টে বাংলাদেশের এক নম্বর বোলার।

এইতো নিউজিল্যান্ডের সঙ্গে প্রথম টেস্টে ১৩৫ রানে ১০ উইকেট দখল করে দলের ১৫০ রানের জয়ের নায়ক ও রূপকার তাইজুল। তবে সাফল্যর তুলনায় তাইজুলের নামডাক কম। তাকে নিয়ে কথাবার্তাও কম।

অবশ্য বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মনে করেন আগামী দিনগুলো হবে তাইজুলের। তার মতে, সামনের দিনগুলোয় তাইজুলকে নিয়ে অনেক কথাবার্তা হবে।

সোমবার (৪ ডিসেম্বর) রাতে হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে বিসিবি সভাপতি বলেন, ‘তাইজুল সবসময়ই পারফর্মার। টেস্টে নিয়মিত পারফর্ম করে আসছেন।’

কিন্তু তারপরও তার নাম কম আসে। কারণ উল্লেখ করতে পাপন বলে ওঠেন, ‘এতদিন আমরা টেস্ট খেলেছি কম। এখন তো প্রচুর টেস্ট। এখন দেখবেন তাইজুলের নাম অনেক বেশি শোনা যাবে। কারণ আগামীতে আমাদের প্রচুর টেস্ট খেলতে হবে।’

তাইজুলের প্রশংসা করে বিসিবি প্রধান বলেন, এই টেস্টেও দারুণ পারফর্ম করেছেন তাইজুল। বোলারদের সবার প্রশংসা করতেও ভুল হয়নি তার। নাঈমও ভালো বল করেছেন। শরিফুলও ভালো করেছেন। যখন ব্রেক থ্রু দরকার ছিল এনে দিয়েছেন।

এআরবি/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।