আইপিএলে ১০ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন আয়ুশ-আর্শাদ জুটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৪৩ পিএম, ১৩ এপ্রিল ২০২৪

আইপিএলে নতুন রেকর্ড হল লখনৌ সুপার জায়ান্টস এবং দিল্লি ক্যাপিটালস ম্যাচে। ব্যাট হাতে নতুন ইতিহাস গড়লেন লোকেশ রাহুলের দলের দুই ব্যাটার আয়ুশ বাদোনি এবং আর্শাদ খান।

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাচ্ছিল লখনৌয়ের ব্যাটাররা। এক পর্যায়ে ৯৪ রানে ৭ উইকেটের পতন ঘটে। এরপর জুটি বাধেন দুই তরুণ ক্রিকেটার আয়ুশ বাদোনি এবং আর্শাদ খান।

এর মধ্যে আয়ুশ ৫টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন। আর্শাদ খানের ব্যাট থেকে এল ১৬ বলে ২০ রানের অপরাজিত ইনিংস। অবিচ্ছিন্ন অষ্টম উইকেটের জুটিতে তারা ৪৫ বলে যোগ করলেন ৭৩ রান। ঘরের মাঠে লখনৌকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেওয়ার পাশাপাশি, আইপিএলে নতুন রেকর্ডও গড়লেন তারা।

আইপিএলের ইতিহাসে অষ্টম উইকেটের জুটিতে সর্বোচ্চ রান তুললেন আয়ুশ এবং আর্শাদ। এর আগে অষ্টম উইকেট জুটিতে সর্বোচ্চ রান ছিল ব্র্যাড হগ এবং জেমস ফকনার জুটির। ২০১৪ সালের আইপিএলে তারা রাজস্থান রয়্যালসের হয়ে তুলেছিলেন ৬৯ রান। শুক্রবার লখনৌয়ের একনা স্টেডিয়ামের ২২ গজে ভেঙে গেল ১০ বছরের পুরনো সেই রেকর্ড।

এ দিন আয়ুষ-আর্শাদ জুটির ৭৩ রানের সুবাদেই লোকেশ রাহুলের দল শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৬৭ রান তোলে। লখনৌয়ের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান অধিনায়ক রাহুলের। তিনি ৫টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ২২ বলে ৩৯ রানের ইনিংস খেলেন।

যদিও শেষ পর্যন্ত এই রেকর্ড জুটি কাজে লাগেনি। ১৮.১ ওভারেই ৪ উইকেট হারিয়ে (৬ উইকেটের ব্যবধানে) জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।