ব্যর্থ বেঙ্গালুরুকে বিক্রি করে দেওয়ার পরামর্শ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২০ পিএম, ১৬ এপ্রিল ২০২৪

২০০৮ সাল থেকে আইপিএলের সবগুলো আসরেই খেলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এখনো পর্যন্ত জিততে পারেনি শিরোপা। অথচ প্রতিটি আসরেই দলটিতে ছিল নামী-দামী তারকা ক্রিকেটাররা। দলকে শিরোপা জেতাতে না পেরে অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি।

কোহলি নেতৃত্ব ছাড়লেও দলের অবস্থার কোনো পরিবর্তন হয়। সেই আগেই মতোই ভারসাম্যহীনই রয়ে গেছে বেঙ্গালুরু। চলতি আসরেও ফ্র্যাঞ্ঝাইজিটির অবস্থা নাজুক। ৭ ম্যাচের ৬টিতেই হেরে পয়েন্ট টেবিলের তলানীতে আছে কোহলিদের দল।

বেঙ্গালুরুর এমন বাজে অবস্থা নিয়ে ভাবছেন সাবেক ক্রিকেটাররা। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন মন্তব্য করেছেন, আরসিবিতে কিছু তারকা ক্রিকেটার থাকার পর তারা শিরোপা জিততে পারছে না দলটি।

নানামুখী সমালোচনা করলেও বেঙ্গালুরুর উন্নতির জন্য কোনো নির্দিষ্ট কারণ ব্যাখ্যা করতে পারেননি সাবেক তারকারা। যদিও অনেকে পরামর্শ দিয়েছেন ব্যাটিং-বোলিংয়ে ভারসাম্য আনার।

এবার ক্রিকেটাঙ্গনের বাইরের তারকাদেরও যেন বেঙ্গালুরুর হতশ্রী অবস্থা চোখে পড়লো। দলের এই নাজুক অবস্থা কাটাতে পরামর্শ দিলেন ভারতের টেনিস তারকা মাহিশ ভূপতি। বলছেন, বেঙ্গালুুরুকে ছন্দে ফেরাতে অন্য মালিকের কাছে বিক্রি করে দিতে হবে।

গতকাল সোমবার হায়দরাবাদের বিপক্ষে ২৫ রানে হারের পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) একটি পোস্ট করেন ভূপতি।

পোস্টে তিনি লেখেন, ‘খেলার স্বার্থে, আইপিএল, ভক্ত এমনকি খেলোয়াড়দের জন্য আমি মনে করি আরসিবিকে নতুন মালিকের কাছে বিক্রির জন্য বিসিসিআই-কে জোর দেওয়া উচিত। যারা কিনা অন্যান্য দলের মতো করে ফ্র্যাঞ্চাইজিটিকে তৈরি করতে যত্নবান হবেন। #দুঃখজনক।’

গতকাল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ রানের ম্যাচে ২৫ রানে হেরেছে বেঙ্গালুরু। এরপরই মূলত বেঙ্গালুরুকে নিয়ে এমন ব্যতিক্রমী মন্তব্য করেন ভূপতি।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।