মেসিকে কিনতে লাগবে ৭ হাজার কোটি টাকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২৫ নভেম্বর ২০১৭

লিওনেল মেসির নতুন চুক্তির বিষয়ে বার্সা খেলোয়াড়রা চিন্তিত নয় বলে একদিন আগেই জানিয়েছিলেন ক্লাবটির নতুন ফুটবলার ডেনিস সুয়ারেজ। বার্সেলোনার এক বিখ্যাত গায়ক মেসির সঙ্গে নতুন চুক্তি করার জন্য বার্সা ক্লাবের কাছে একটি খোলা চিঠি পর্যন্ত লিখেছিলেন। কারণ, আর মাত্র কয়েক মাস পরই তো পুরনো চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। এরপর যদি মেসি আর বার্সায় না থাকে!

জবাবে বার্সা প্রেসিডেন্ট সেই গায়ককে ফোন করেছিলেন। বলেছিলেন, দুঃশ্চিন্তা না করতে। চুক্তির মেয়াদ শেষ হলেও যাবেন না মেসি। তিনি বার্সাতেই থাকবেন। তবে, মৌসুমের শুরু থেকেই বার্সার পক্ষ থেকে বার বার বলা হচ্ছিল, মেসির সঙ্গে চুক্তি নবায়ন হয়ে গেছে। শুধু ঘোষণাটাই বাকি।

ক্লাব যতই এ ব্যাপারে নিশ্চয়তা দিয়ে থাকুক, মেসির পক্ষ থেকে কোনো কিছু বলা হচ্ছিল না। এমনকি চুক্তি নবায়নের পর মেসির সঙ্গে যে অফিসিয়াল ফটোসেশন হওয়ার কথা, সেটাও হচ্ছিল। যে কারণে ভক্ত-সমর্থকদের মধ্যে শঙ্কা তৈরি হচ্ছিল বার বার।

অবশেষে সব শঙ্কা দূর করে দিয়ে মেসি স্বাক্ষর করলেন বার্সার সঙ্গে নতুন চুক্তিতে। বহু আকাঙ্ক্ষিত সেই অফিসিয়াল ফটোসেশনের ছবিও প্রকাশ করা হলো। বার্সা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যুর সঙ্গে অফিসিয়াল ফটোসেশন করলেন লিওনেল মেসি। বার্সার পক্ষ থেকে জানানো হয়েছে, ২০২১ সাল পর্যন্ত নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন মেসি।

তবে চুক্তির কোনো শর্তের কথা এখনও কেউ মিডিয়াকে জানায়নি। শুধু বার্সার পক্ষ থেকে তাদের প্রতিপক্ষ ক্লাবগুলোর জন্য একটা বার্তা দিয়ে দেয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, মেসিকে কিনতে হলে আসুন, ৭০০ মিলিয়ন ইউরো (প্রায় ৭ হাজার কোটি টাকা) নিয়ে। কারণ, মেসির নতুন রিলিজ ক্লজ নির্ধারণ করা হয়েছে ৭০০ মিলিয়ন ইউরো। নতুন চুক্তির আগে এ রিলিজ ক্লজ ছিল, ৩০০ মিলিয়ন ইউরো।

নেইমারকে ২০০ মিলিয়ন রিলিজ ক্লজ পরিশোধ করে পিএসজি কিনে নেয়ার কারণেই বার্সা সতর্ক হয়েই মেসির রিলিজ ক্লজ বাড়িয়ে দিয়েছে। এতে করে বার্সা আরও বেশি নিরাপদ হয়ে গেলেন আর্জেন্টাইন এই মহা তারকা।

২০১২ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ সম্পন্ন হলে বার্সায় মেসির জীবন হয়ে যাবে ১৭ বছরের। এ ক্লাবের হয়েই ক্যারিয়ারের শুরু। মেসি চান এ ক্লাবের হয়েই ক্যারিয়ারের শেষ করতে।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :