মেসির সেরা ম্যানসিটি ও পিএসজি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৩ এএম, ২৫ নভেম্বর ২০১৭

চলতি মৌসুমে ইউরোপের সেরা দল কোনটি? কারো চোখে রোনালদোর রিয়াল মাদ্রিদ আবার কারো চোখে মেসির বার্সা। তবে বার্সা তারকা মেসি এগিয়ে রাখছেন এখন পর্যন্ত একবারও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা না জেতা ম্যানচেস্টার সিটি এবং পিএসজিকে।

পেপ গার্দিওলার ম্যানসিটি ইংলিশ প্রিমিয়ার লিগে রয়েছে টেবিলের শীর্ষে। ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে লিগের দ্বিতীয় দল ম্যানইউ থেকে এগিয়ে আছে ৮ পয়েন্টে। অপর দিকে নেইমার ও এমবাপেকে দলে টানা পিএসজিও কম যাচ্ছে না। লিগ ওয়ানে পয়েন্ট টেবিলে রয়েছে তাদেরই দাপট।

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কাকে দেয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘চলতি মৌসুমে তার চোখে ইউরোপের সেরা দুটি দল ম্যানসিটি এবং পিএসজি। এখন পর্যন্ত তারা দেখিয়ে দিয়েছে কেন তারা ফেভারিট। কিন্তু একটা বিষয় আপনাকে মাথায় রাখতে হবে, চ্যাম্পিয়ন্স লিগ অনেক লম্বা এবং কঠিন একটি প্রতিযোগিতা।’

messi

গত মৌসুমে জুভেন্টাসকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মত শিরোপা জেতা রিয়াল চলতি মৌসুমে খুব একটা স্বস্তিতে নেই। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে জায়গা করে নিলেও রয়েছে দ্বিতীয় অবস্থানে। আর লিগেও চিরপ্রতিদ্বন্দ্বী বার্সা থেকে পিছিয়ে আছে ১০ পয়েন্ট ব্যবধানে।

তবে নিজের সেরা তালিকায় রিয়ালকে না রাখলেও আবার ফেলেও দিচ্ছেন না আর্জেন্টাইন অধিনায়ক। রিয়ালকে নিয়ে তিনি বলেন, ‘আমি একদমই রিয়ালকে বিবেচনার বাইরে রাখছি না। যদিও সবাই যেরকমটা আশা করে সেরকম ফল তারা দেখাতে পারেনি এখন পর্যন্ত। কিন্তু আমার একদমই সন্দেহ নেই শেষ পর্যন্ত তারা ফিরেই আসবে। বায়ার্নও ভাল দল কিন্তু এটাই সত্য যে আজকের দিনে ম্যানসিটি এবং পিএসজিই সেরা।’

এমআর/এমএস

আপনার মতামত লিখুন :