অবসর ভেঙে ফিরতে চান বুফন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৪ এএম, ২৮ নভেম্বর ২০১৭

ইতালি বিশ্বকাপে উঠতে ব্যর্থ হলো, জিয়ানলুইজি বুফনও জানিয়ে দিলেন-আন্তর্জাতিক ফুটবলে আর দেখা যাবে না তাকে। তবে সেই ঘোষণাটা যে আবেগের বশেই দিয়েছিলেন, সেটা প্রকাশ পাচ্ছে বুফনের এখনকার কথায়।

অবসর ঘোষণার দুই সপ্তাহ কাটতে না কাটতেই ৩৯ বছর বয়সী ইতালিয়ান গোলরক্ষক জানালেন, বয়স ৬০ হয়ে গেলেও জাতীয় দলে ফেরার দরজাটা কখনোই বন্ধ করে দেবেন না তিনি।

গত ১৩ নভেম্বরের কথা। সুইডেনের কাছে প্লে অফে হেরে বিশ্বকাপে খেলার স্বপ্ন ভেঙে যায় ইতালির। ১৯৫৮ সালের পর এই প্রথমবার বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে তারা।

অধিনায়ক হিসেবে জিয়ানলুইজি বুফনেরও তো বুক ভেঙে কান্না আসার কথা। বুফন কান্নাটা বুকের মধ্যে চাপিয়ে রাখতে পারেননি, সবার সামনেই অশ্রু ঝড়িয়েছেন।

তবে এমন অশ্রুসিক্ত বিদায়ের পর আবারো মন বদলাচ্ছেন বুফন। সোমবার মিলানে দাঁড়িয়ে তিনি বলেন, ‘আমি জাতীয় দলে একটি বিরতি নিয়েছি। জুভেন্টাস এবং জাতীয় দলের হয়ে আমি সবসময়ই নিজেকে একজন যোদ্ধা মনে করি। যখন আমার বয়স ৬০ হবে, তখনও প্রস্তাব পেলে ফিরিয়ে দেব না। কেননা এটা আমার জাতির ব্যাপার।’

ইতালি বিশ্বকাপে উঠতে না পারায় দলটির ম্যানেজার জিয়ান পিইরো ভেঞ্চুরা পদত্যাগ করেন। তবে এই ব্যর্থতায় ইতালিয়ান বসের কোনো দায় দেখছেন না বুফন।

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :