মেসিদের অপেক্ষায় স্পার্টাক স্টেডিয়াম

রফিকুল ইসলাম
রফিকুল ইসলাম রফিকুল ইসলাম , বিশেষ সংবাদদাতা মস্কো, রাশিয়া থেকে
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ১৫ জুন ২০১৮

মস্কো শহরে এমন কোনো আবাসিক হোটেল খুঁজে পাওয়া যাবে না, যেখানে একজনও আর্জেন্টিনার সমর্থক নেই। রাশিয়ার রাজধানী শহরের প্রতিটি মেট্রো স্টেশনেই এখন মিলছে মেসিদের সমর্থকের মিলনমেলা। তারা যে সবাই আর্জেন্টাইন তা নয়- বিভিন্ন দেশের মানুষ এখন ঘুরছেন মেসিদের জার্সি গায়ে। শনিবার এই শহরেই যে বিশ্বকাপ মিশন শুরু করবে গতবারের ফাইনালিস্টরা। প্রিয় দলের প্রথম ম্যাচ দেখতে বিশ্বের বিভিন্ন প্রান্তের হাজার হাজার সমর্থক এখন জড়ো হয়েছে মস্কোয়।

শনিবার সকাল থেকে অবশ্য এ দৃশ্যটা আরো বেশি হবে। মস্কোর বিভিন্ন স্থান থেকে মানুষের ঢল ছুটবে স্পার্টাক স্টেডিয়ামে। এবারের বিশ্বকাপের অন্যতম দৃষ্টিনন্দন এ স্টেডিয়াম থেকেই মিশন শুরু করবেন এ সময়ের ফুটবলের সবচেয়ে বড় সুপার স্টার মেসি।

মস্কোর বিভিন্ন স্থানে যারা অবস্থান করছেন, তাদের অনেকেই শুক্রবার ঘুরে গেছেন স্পার্টাক স্টেডিয়াম। স্টেডিয়ামের সামনে যোদ্ধার রূপ নিয়ে দাঁড়িয়ে থাকা বিশাল মূর্তি যেন সবাইকে হাত নেড়ে স্বাগত জানাচ্ছে মস্কো স্পার্টাকের হোম ভেন্যুতে।

স্টেডিয়ামে ঢুকতেই সবার চোখ আটকে যাবে, এ স্টেডিয়ামের বাইরের কারুকাজে। অসাধারণভাবে তৈরি স্টেডিয়ামটির বাইরের অংশ লাল-সাদার সংযোজন। রাশিয়ার ঐতিহ্যবাহী ক্লাব মস্কো স্পার্টাকের জার্সির সঙ্গে মিলিয়েই তৈরি তাদের হোমভেন্যুর শরীর।

সুন্দর এ স্টেডিয়াম এমন এক সুন্দর ফুটবলারের জন্য অপেক্ষা করছে, যার পা পড়লে ধন্যই হবে ইরোপের অন্যতম এ ভেন্যুটি। আইসল্যান্ডের অভিষেক ম্যাচ, মেসিদের প্রথম ম্যাচ এবারের বিশ্বকাপের। আর ভেন্যু স্পার্টাকেরও বিশ্বকাপ অভিষেক হতে যাচ্ছে এ ম্যাচ দিয়ে। আইসল্যান্ড ও স্পার্টাক স্টেডিয়াম- দুই নতুনের শুরুটা রাঙাবে মেসির যাদুকরী পা। মস্কোর তুশিনো জেলায় অবস্থিত ৪৫ হাজার দর্শক ধারণক্ষমাতা সম্পন্ন এ স্টেডিয়াম এখন মেসিদের পা পড়ার অপেক্ষায়।

আরআই/আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :