মাথা নত করে রাশিয়া ছাড়লো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ০৭ জুলাই ২০১৮

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়। বেলজিয়ামের বিপক্ষে দুর্দান্ত খেলেও ১-২ ব্যবধানে পরাজয় বরণ করে নিতে হয় ব্রাজিলকে। আত্মঘাতী গোল এবং কেভিন ডি ব্রুয়েনের গোলে স্বপ্ন ভঙ্গ হয় সেলেসাওদের। বিশ্বকাপে ব্রাজিলের শিরোপা খরা ১৬ বছর থেকে গিয়ে ঠেকলো ২০ বছরে।

ম্যাচ শেষে নত মস্তিষ্কে মাঠ ছাড়ে ব্রাজিলের খেলোয়াড়রা। দলের এমন হারের আসলে কোন ব্যাখ্যা নেই তাদের কাছে। হয়তো আক্রমণভাগের খেলোয়াড়েরা গোল মিসের মহড়ায় যোগ না দিলে ফলাফল অন্যরকম হতেও পারতো। কিন্তু তা আর হয়নি। ম্যাচ হারার একদিন পর মাথা নত করেই রাশিয়া ছাড়লো ব্রাজিল দল।

jagonews24

রাশিয়ার স্থানীয় সময় সকাল ১১.৫০ মিনিটে কাজানের হোটেল ত্যাগ করে ব্রাজিলিয়ানরা। কাজান থেকে তারা সেন্ট পিটার্সবার্গ হয়ে মাদ্রিদে পৌছাবেন। সেখানে থেকে আরেক ফ্লাইটে রবিবার সকালে ব্রাজিলে পৌঁছাবে থিয়াগো সিলভারা।

এলিসন, এডারসন, সাসিও, থিয়াগো সিলভা, মারকুইনস, ফিলিপে লুইস, ফার্নান্দিনহো, পাওলিনহো, রেনাতো আগুস্তো, উইলিয়ান এবং ফিরমিনোসহ দলের প্রায় সবাই মাদ্রিদের ফ্লাইট ধরেন। হোটেলের বাইরে কিছু ব্রাজিল সমর্থক সমবেদনা জানাতে হাজির হন। এ সময় তারা স্লোগান দিয়ে তাদের মনোবল চাঙ্গা করার চেষ্টা করেন।

jagonews24

তবে নেইমার দলের সঙ্গে যাচ্ছেন না। ব্রাজিলিয়ান এই তারকার মা, বোন এবং ছেলে কাজানেই অবস্থান করার কারণে এখানেই থেকে যাবেন তিনি। আগামী ৮ সেপ্টেম্বর নিউইয়র্কে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে আবার আন্তর্জাতিক ফুটবলে ফিরবে ব্রাজিল।

আরআর/আরআইপি