গ্যালারিতে থাকা সুন্দরী নারীদের টিভিতে দেখাতে ফিফার নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২২ এএম, ১৩ জুলাই ২০১৮

যৌনবাদ, যৌন হয়রানি বর্তমান বিশ্বের অনেক বড় মাথাব্যথার কারণ। অনুন্নত দেশ থেকে শুরু করে উন্নত দেশ পর্যন্ত বিশ্বের প্রায় সকল দেশেই হরহামেশা ঘটে যৌন হয়রানি বা নির্যাতনের ঘটনা। বিশ্বকাপ ফুটবলের মতো সুন্দর এক আয়োজনে যাতে এমন কোন দাগ না লাগে, তাই এখন থেকে বিশ্বকাপ দেখতে আসা সুন্দরী নারীদের টিভি ক্যামেরায় দেখাতে বারণ করে দিয়েছে ফিফা।

ফিফার শীর্ষ কর্মকর্তা ফেডরিকো আদিয়েচি এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তবে ফিফার এই নিয়ম কেবল চুক্তিবদ্ধ ব্রডকাস্টারদের ক্ষেত্রেই বলবৎ হবে বলে জানান তিনি। আদিয়েচি বলেন, ‘আমরা শুধুমাত্র বাছাইকৃত ব্রডকাস্টারদের বলেছি এমনটা আর করতে না। আমাদের চুক্তিবদ্ধ ব্রডকাস্টার যারা ছিল তাদের এই ব্যাপারে সতর্ক করেছি।’

নারীদের সম্মান রক্ষার্থে ও বিশ্বকাপের সম্মান-মর্যাদা সমুন্নত আরও আগেই এমন সিদ্ধান্ত নেয়ার উচিৎ ছিল বলে মনে করেন আদিয়েচি। তবে এ ব্যাপারে আগে কোন পদক্ষেপ না নিলেও, অন্যান্য অসামঞ্জস্য সবকিছুর ব্যাপারে তৎপর রয়েছে ফিফা এমনটাই জানান ফিফার কর্মকর্তা।

এদিকে হালনাগাদ ছবির জনপ্রিয় ওয়েবসাইট ‘গেটি ইমেজেস’ বিশ্বকাপের সুন্দরী নারীদের নিয়ে একটি আলাদা বিভাগই খুলে বসেছিল। যেখানে বসেছিল বিশ্বের নানান দেশের নানান সুন্দরী সমর্থকদের ছবির বাহার। ফিফার নিষেধাজ্ঞা আসার পর তারাও নিজেদের ভুল বুঝতে পেরেছে এবং ওয়েবসাইট থেকে সেই বিভাগটি মুছে দিয়েছে।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :