মদ্রিচই জিতবেন গোল্ডেন বল!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৫ এএম, ১৪ জুলাই ২০১৮

আর একদিন পরই পর্দা নামবে রাশিয়া বিশ্বকাপের। দীর্ঘ এক মাস ও ৬৪ ম্যাচের লড়াই শেষে বিশ্বকাপের শ্রেষ্টত্বের মুকুট উঠবে ফ্রান্স বা ক্রোয়েশিয়ার হাতে। দলীয় শিরোপা ছাড়াও পুরো আসর জুড়ে চলেছে ব্যক্তিগত শিরোপারও দ্বৈরথ।

এখনো পর্যন্ত ৬ গোল করে সর্বোচ্চ গোলদাতার গোল্ডেন বুট অনেকটা নিজের করে রেখেছেন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেইন। তবে বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরষ্কার গোল্ডেন বলের জন্য এখনো নেই কোন পরিষ্কার ফেবারিট, সম্ভাবনা রয়েছে বেশ কয়েজন খেলোয়াড়ের।

তবে ক্রোয়েশিয়ার ১৯৯৮ সালের বিশ্বকাপের কোচ মিরোস্লাভ ভ্লাজেভিকের মতে এবারের বিশ্বকাপের গোল্ডেন বল পাবেন তার দেশের অধিনায়ক লুকা মদ্রিচই। ১৯৯৮ সালের বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে এসে সবাইকে চমকে দিয়েছিল ক্রোয়েশিয়া। বড় বড় দলগুলোকে পেছনে ফেলে সেবার তৃতীয় হয়েছিল তারা। সেই দলেরই কোচ ছিলেন মিরোস্লাভ ভ্লাজেভিক।

স্থানীয় এক সংবাদ মাধ্যমে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘গোল্ডেন বল তো মদ্রিচই পাবে। আর কে পাবে না হয়? যেখানে মেসি, রোনালদো, নেইমার, ক্রুস, সুয়ারেজ, হামেশ, ইনিয়েস্তা, সালাহর মতো খেলোয়াড়রা কিছুই করতে পারেনি সেখানে মদ্রিচ স্বমহিমায় উজ্জ্বল। নিজের পারফরম্যান্স দিয়েই নিজ দলকে শিরোপার কাছে নিয়ে গেছে। দুর্দান্ত ছিলো সে। শুধু জাতীয় দলেই নয়, বিশ্বের অন্যতম সেরা ক্লাব রিয়াল মাদ্রিদেরও অন্যতম সেরা খেলোয়াড় মদ্রিচ।’

এসময় নিজের শিষ্য, ক্রোয়েশিয়ার বর্তমান কোচ জ্বলাতকো দালিচের ব্যাপারে ভ্লাচেভিক বলেন, ‘দালিচ আমার সেরা ছাত্র। সে এমন একজন কোচ যে কিনা পরিকল্পনার দিক দিয়ে আমাকেও ছাড়িয়ে গেছে। এজন্যই আমি বেশি খুশি। কারণ সব শিক্ষকই চায় তার ছাত্র তার চেয়েও ভালো করে দেখাক।’

এসএএস/এমএস