জাপানে অভিষেকেই হার ইনিয়েস্তা-তোরেসের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২৩ জুলাই ২০১৮

স্পেন ছেড়ে জাপানে এসে পরাজয় দিয়েই শুরু করতে হলো দুই স্প্যানিশ কিংবদন্তি আন্দ্রেস ইনিয়েস্তা এবং ফার্নান্দো তোরেসের। বিখ্যাত জে লিগে ইনিয়েস্তার নতুন ক্লাব ভিসেল কোবে ০-৩ হেরে গেল শোনান বেলমারের কাছে। অন্যদিকে ফার্নান্দো তোরেসের ক্লাব সাগান তোসু ১-০ গোলে হেরে গেলো ভেগাল্টা সেন্দাইয়ের কাছে।

ইনিয়েস্তা অবশ্য পুরো ম্যাচ খেলেননি। তাকে নামানো হয় ম্যাচের শেষ ৩২ মিনিটের জন্য। তখনই কোবে ০-২ গোলে পিছিয়ে। মাঠে নেমেও দলের হার এড়াতে বিশেষ কিছুই করতে পারেননি ইনিয়েস্তা।

চৌত্রিশ বছরের ইনিয়েস্তার খেলা দেখতে মাঠে উপস্থিত হন ২৬ হাজার দর্শক। তারা মাঠে আসেন স্পেনের পতাকা নিয়ে। যদিও সমর্থতদের সন্তুষ্ট করতে পারেননি সাবেক বার্সেলোনা তারকা। যে কারণে তিনি বেশ হতাশ।

ম্যাচের পর বললেন, ‘হারতে ভালবাসি না। হার সব সময়ই আমার কাছে লজ্জার।’ সঙ্গে যোগ করলেন, ‘মনে রাখবেন, আমার নতুন অভিযান সবে শুরু হল। এখানে দেখলাম খুবই শরীরিক ফুটবল হয়। যা আমার মতে, জে লিগের উৎকর্ষতাই প্রমাণ করে।’

প্রসঙ্গতঃ রাশিয়া বিশ্বকাপে খেলে ইনিয়েস্তা জানিয়েছেন, আর কখনও তিনি স্পেনের হয়ে খেলবেন না। নিজের প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে এসেছেন, সেখানে ৬৭৪টি ম্যাচ খেলে। সঙ্গে দেশের হয়ে তিনি ১৩১টি ম্যাচ খেলেছেন।

ইনিয়েস্তার মতোই এ দিন জে-লিগে অভিষেক হল ৩৪ বছরের ফের্নান্দো তোরেসের। তারও শুরু হার দিয়ে। তিনি জে লিগে খেলতে এসেছেন অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে। ক্লাবের হয়ে তোরেসের মোট গোল ১২৯টি, ৪০৪টি ম্যাচ খেলে। চেলসি, লিভারপুলেও খেলেছেন তোরেস। এদিন তাকেও পরিবর্তিত ফুটবলার হিসেবে মাঠে নামানো হয়। তোরেসের ক্লাব ০-১ হেরেছে ভেগালতা সেনদাইকের কাছে। লিগে তার ক্লাব নিচের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে। এখনও পর্যন্ত ১৭ ম্যাচে ৩টিতে জয় পেয়েছে সাগান তোসু। কার্যত অবনমনের আওতায় চলে এসেছে তারা। এই ম্যাচে তোরেসের একটি অসাধারণ হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়েছিল।

আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :