সেমিতে চোখ রেখে সকালে নেপাল যাচ্ছে কিশোর ফুটবলাররা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ২২ অক্টোবর ২০১৮

দুই সপ্তাহ আগে বাংলাদেশের মেয়েদের অনূর্ধ্ব-১৮ দলটি দক্ষিণ এশিয়া চ্যাম্পিয়ন হয়ে এসেছে ভুটান থেকে। মেয়েদের দলটি আরেকটু সিনিয়র টুর্নামেন্ট এএফসি অনূর্ধ্ব-১৯ খেলতে এখন তাজিকিস্তানে। এরই মধ্যে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের মিশন শুরু করছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল। সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে মঙ্গলবার সকালে নেপালের উদ্দেশ্যে উড়াল দেবে কিশোর ফুটবলাররা।

নেপালের রাজধানী কাঠমান্ডুতে টুর্নামেন্ট শুরু হবে ২৫ অক্টোবর। কিশোরদের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে না দক্ষিণ এশিয়ার ৭ দেশের মধ্যে কেবল শ্রীলংকা। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মালদ্বীপ, ভুটান ও স্বাগতিক নেপাল অংশ নিচ্ছে দুই গ্রুপে ভাগ হয়ে। বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। প্রতিপক্ষ মালদ্বীপ ও স্বাগতি নেপাল। ‘বি’ গ্রুপে ভারত, পাকিস্তান ও ভুটান।

২৫ অক্টোবর টুর্নামেন্ট শুরু হবে ভারত ও পাকিস্তানের ম্যাচ দিয়ে। দিনের অন্য ম্যাচে মুখোমুখি হবে নেপাল-মালদ্বীপ। বাংলাদেশের কিশোরদের প্রথম খেলা ২৭ অক্টোবর মালদ্বীপের বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচ ২৯ অক্টোবর স্বাগতিকদের বিরুদ্ধে। টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ১ নভেম্বর এবং ফাইনাল ৩ নভেম্বর।

কিশোরদের ৩২ সদস্যের এ দলের প্রধান কোচ জাতীয় দলের সাবেক ফুটবলার মোস্তফা আনোয়ার পারভেজ। তার তিন সহকারী মাহবুব আলম পলো, জাহান ই আলম নূরি ও মিজানুর রহমান। দলনেতা ইয়ংমেন্স ক্লাব ফকিরেরপুলের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাব্বির হোসেন এবং ম্যানেজার বাফুফে সদস্য অমিত খান শুভ্র।

নেপাল যাওয়ার আগে সোমবার সংবাদ সম্মেলনে দলের প্রধান কোচ মোস্তফা আনোয়ার পারভেজ বাবু বলেছেন,‘এ টুর্নামেন্টের জন্য আমরা আড়াই মাসের মতো প্রস্তুতি নিয়েছি। আমরা সেমিফাইনালে ওঠার প্রাথমিক লক্ষ্য নিয়ে যাচ্ছি। ম্যাচ বাই ম্যাচ আমরা ভালো করার চেষ্টা করবো। বয়সভিত্তিক খেলা। প্রতিপক্ষদের সম্পর্কে তেমন ধারণা নেই। এমন কী ওই সব দলের কোন ম্যাচ ভিডিও আমরা খুঁজে পাইনি।’

‘এ’ গ্রুপ : বাংলাদেশ, নেপাল ও মালদ্বীপ।

‘বি’ গ্রুপ : ভারত, ভুটান ও পাকিস্তান।

অনূর্ধ্ব-১৬ সাফের সময়সূচী

২৫.১০.২০১৮ : ভারত-পাকিস্তান এবং নেপাল-মালদ্বীপ।
২৭.১০.২০১৮ : পাকিস্তান-ভুটান এবং বাংলাদেশ-মালদ্বীপ।
২৯.১০.২০১৮ : ভুটান-ভারত এবং বাংলাদেশ-নেপাল।
০১.১১.২০১৮ : সেমিফাইনাল
০৩.১১.২০১৮ : ফাইনাল

আরআই/পিআর

আপনার মতামত লিখুন :