১৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে জুভেন্টাসের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১৬ এএম, ০৮ ডিসেম্বর ২০১৮

ছয় বছর ধরে জুভেন্টাসের মাঠে জয়হীন ইন্টার মিলান। দীর্ঘ ছয় বছরে নিজেদের সেই জৌলুশও হারিয়েছে তারা। কিন্তু বর্তমান মৌসুমে বেশ ভালো দল গড়ে আকারে ইঙ্গিতে জুভেন্টাসকে হুঙ্কার দিয়েছিল তারা। কিন্তু সবকিছুই মুখ থুবড়ে পড়লো জুভেন্টাসের সামনে।

এলিয়াঞ্জা স্টেডিয়ামে তুরিনের বুড়িদের কাছে ১-০ ব্যবধানে হেরেছে ইন্টার মিলান। একমাত্র গোলটি করেন মানজুকিচ। এ জয়ের সুবাদে লিগের ১ম স্থানটিকে আরও সমুন্নত করলো তারা।

ম্যাচের শুরু থেকেই দারুণ আক্রমণাত্মক ফুটবল উপহার দিতে থাকে দু'দল। ৯ মিনিটে রোনালদোর কাছ থেকে বল পেয়ে বাম পায়ে শট নিলেও সেটি ক্রসবারের সামান্য উপর দিয়ে চলে যায়। ৩২ মিনিটে ইভান পেরেসিচের গোলমুখে নেয়া শট দুর্ভাগ্যক্রমে ইকার্দির পায়ে লাগলে গোলবারের বাইরে দিয়ে চলে যায়।

প্রথমার্ধে গোলশূন্য থাকার পর বিরতি থেকে ফিরে দু'দলই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে তারা। ৬৭ মিনিটে কাঙ্ক্ষিত সেই গোলের দেখা পায় জুভেন্টাস। ক্যানসেলোর উঁচু করে বাড়ানো বলে ডাইভিং হেডে দুর্দান্ত এক গোল করে জুভেন্টাসকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন ২০১৮ বিশ্বকাপে রানার্সআপ হওয়া ক্রোয়েশিয়া দলের এ সাবেক স্ট্রাইকার।

গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকা ইন্টার ম্যাচের শেষদিকে কিছু বিক্ষিপ্ত আক্রমণ করলেও সেগুলো জুভেন্টাসের জমাট রক্ষণভাগের সামনে মুখ থুবড়ে পড়ে। ফলে ১-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে রোনালদোরা। ১৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষেই অবস্থান করছে এলেগ্রির দল।

ইন্টারের বিপক্ষে জয়ে একটি রেকর্ডও করেছে জুভেন্টাস। ইউরোপে 'এক জয়ে তিন পয়েন্ট' সিস্টেম চালু হওয়ার পর থেকে এটিই ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ভেতর ১৫ ম্যাচ খেলে অর্জন করা সর্বোচ্চ পয়েন্ট।

আরআর/এএইচ/এমএমজেড  

আপনার মতামত লিখুন :