রিভার প্লেট প্রেসিডেন্টকে প্রাণনাশের হুমকি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৬ এএম, ০৮ ডিসেম্বর ২০১৮

ফুটবল পাড়ায় এখন সবচেয়ে আলোচিত বিষয় বোকা জুনিয়র্স ও রিভার প্লেটের মধ্যকার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচটি। সে ম্যাচটি শুরুর দুদিন আগে প্রাণনাশের হুমকি পেলেন আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের প্রেসিডেন্ট রোদোলফো দিওনোফ্রিও।

রোববার রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে লাতিন আমেরিকার ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্ব লড়াইয়ের ম্যাচটি। কিন্তু এ ম্যাচটিই হওয়ার কথা ছিল রিভার প্লেটের মাঠে। তবে রিভার সমর্থকদের আগ্রাসী মনোভাবে আহত হয় বোকা জুনিয়র্সের অসংখ্য ফুটবলার। তাই সব রকম ঝামেলা এড়াতে লাতিন ছেড়ে ইউরোপে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে লাতিন আমেরিকার ফুটবল ফেডারেশন।

রিভার সমর্থকদের উগ্র আচরণের জন্য ক্লাব প্রেসিডেন্টকে দায়ী করে তাকে প্রাণনাশের হুমকি দিয়েছে কিছু বোকা জুনিয়র্স সমর্থক।

শুক্রবার এল প্যারিসকে দেয়া সাক্ষাৎকারে দিওনোফ্রিও বলেন, ‘আপনাকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে হবে। আপনি যদি রাস্তায় গিয়ে বলেন, আমাদের মাঠে অনুষ্ঠিত হবে না ম্যাচটি। তখনই রিভার প্লেটের উগ্র সমর্থকরা আমাকে, আমার মেয়ে, আমার স্ত্রী এবং আমার পরিবারকে প্রাণনাশের হুমকি দিত। এ ঘটনাটাই এবার হচ্ছে। কমপক্ষে ২০০-২৫০ জন বোকা সমর্থক আমাকে মেরে ফেলার হুমকি দিয়েছেন।’

রিভার প্লেটের উগ্র সমর্থকদের জন্য ইতোমধ্যে জরিমানা গুণতে হয়েছে তাদেরকে। দিওনোফ্রিও বলেন, ’৪০-৫০ জন অপরাধীর জন্য পুরো রিভার প্লেটকে এমন শাস্তি দেওয়াটা অগ্রহণযোগ্য। এটা অপর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার কারণেই হয়ছে। আমরাই মূলত এখানে ক্ষতিগ্রস্থ হয়েছি। কেননা বোকা তাদের মাঠে খেলতে পারলেও আমরা আমাদের মাঠে খেলতে পারছি না।’

আরআর/এএইচ

আপনার মতামত লিখুন :