প্রধান স্ট্রাইকার স্বপ্নাকে ছাড়াই ফাইনাল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ০২ মে ২০১৯

গ্রুপ পর্বে কিরগিজস্তানের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়ে ২৫ মিনিটে মাঠ ছেড়েছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দলের প্রধান স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না। ডান পায়ের হাঁটুতে পাওয়া সেই চোট স্বপ্নাকে ছিটকে ফেলেছিল সেমিফাইনাল থেকে। প্রত্যাশা ছিল বঙ্গমাতার নামে প্রথম টুর্নামেন্টের ঘরের মাঠের ফাইনাল খেলবে স্বপ্না; কিন্তু সে সম্ভাবনাও বৃহস্পতিবার উড়িয়ে দিলেন দলের কোচ গোলাম রব্বানী ছোটন। বললেন, ‘স্বপ্না ফাইনালে খেলবে না। দুই সপ্তাহের মধ্যে তার মাঠে নামারও সম্ভাবনা নেই।’

একই ম্যাচে চোট পেয়ে ৭৩ মিনিটে মাঠ ছেড়েছিলেন কৃষ্ণা রানী সরকারও। এই ফরোয়ার্ড চোট পেয়েছিলেন বাঁ-পায়ের হাটুর নিচে। সেমিফাইনাল মিস করলেও কৃষ্ণা ফিরছেন ফাইনালের স্কোয়াডে। যে কারণে সেমিফাইনালের একাদশে একটি পরিবর্তন ইঙ্গিত দিলেন কোচ গোলাম রব্বানী ছোটন।

কৃষ্ণা ও স্বপ্নার গোলেই বাংলাদেশ শুভ সূচনা করেছিল এই টুর্নামেন্টে। সংযুক্ত আর আমিরাতের বিরুদ্ধে উদ্বোধনী ম্যাচে স্বপ্নার গোলে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। ব্যবধান দ্বিগুণ করেছিলেন কৃষ্ণা।

দ্বিতীয় ম্যাচে চোট পেয়ে মাঠ ত্যাগের আগে কিরগিজস্তানের বিরুদ্ধে গোল করেছিলেন কৃষ্ণা। দুই ম্যাচের চার গোলের তিনটি করা এই দুই ফরোয়ার্ডকে ছাড়াই সেমিফাইনাল জিতেছে বাংলাদেশ। এবার তাদের একজনকে ফাইনালে পাচ্ছেন ছোটন। কৃষ্ণার ফিরে আসাও দলের জন্য সুসংবাদ।

আরআই/আইএইচএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :