নেইমারকে ঘিরে উত্তপ্ত বার্সেলোনার ড্রেসিংরুম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩২ পিএম, ২৩ আগস্ট ২০১৯

বছরদুয়েক আগে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) নাম লেখানোর সময় কম নাটক হয়নি ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রকে ঘিরে। অনেক জল্পনা-কল্পনার জন্ম দিয়ে শেষপর্যন্ত রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে স্পেন ছেড়ে ফ্রান্সে পাড়ি জমিয়েছিলেন নেইমার।

কিন্তু ফ্রান্সে দুই মৌসুম কাটানোর পর মন বসছে না তার। জানিয়েছেন দল ছাড়ার কথা। ইচ্ছাপ্রকাশ করেছেন পুনরায় স্পেনে ফেরার। যথারীতি ফেরার পথেও তৈরি হয়েছে বছরদুয়েক আগের মতোই নাটক। কখনো শোনা যায় রিয়াল মাদ্রিদে যাবেন নেইমার, আবার গুঞ্জন ওঠে বার্সেলোনাতেই ফিরবেন তিনি।

দুই দলই পেতে আগ্রহী নেইমারকে। ব্রাজিলিয়ার এ সুপারস্টারের জন্য বড় অঙ্কের টাকা খরচ করতেও রাজি বার্সা ও রিয়াল। কিন্তু কোনোভাবেই চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারছে না তারা। আর এসবকে ঘিরে চাপা ক্ষোভ ও তীব্র অসন্তোষ দেখা দিয়েছে বার্সেলোনার ড্রেসিংরুমে।

বিশেষ করে কাতালুনিয়ান ক্লাবটির প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তামেউর সঙ্গে সম্পর্কের টানাপোড়েন শুরু হয়ে গেছে খেলোয়াড়দের। ক্লাব কর্তৃপক্ষ তাদের সর্বোচ্চ চেষ্টা করার কথা বললেও, দলের সিনিয়র খেলোয়াড়দের মতে এটুকু যথেষ্ঠ নয়। এ কারণেই বার্সেলোনার ড্রেসিংরুমে এখন উত্তপ্ত পরিবেশ বিরাজ করছে বলে জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

নেইমারের সাম্প্রতিক কথাবার্তায় পরিষ্কার তিনি আবারও ফিরতে চান বার্সেলোনায়। একই সঙ্গে বার্সেলোনার সিনিয়র খেলোয়াড় তথা লিওনেল মেসি, লুইস সুয়ারেজরাও নিজেদের সাবেক সতীর্থকে ফিরে পেতে উদগ্রীব। তাই নেইমারকে দলে ফেরানোর জন্য ক্লাব প্রেসিডেন্টকে একপ্রকার চাপই দিয়ে যাচ্ছেন তারা।

খেলোয়াড়দের চাহিদা পূরণ করার লক্ষ্যে হাত পা গুটিয়ে বসে নেই বার্সার ক্লাব কর্তৃপক্ষ। এরই মধ্যে বেশ কয়েকবার নেইমারের জন্য বড় অঙ্কের অর্থ প্রস্তাব করেছে তারা। এর মধ্যে সবচেয়ে বড় প্রস্তাবটি ছিলো ১৪০ মিলিয়ন ইউরোর। এছাড়া বেশ কয়েকবার ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে খেলোয়াড় দেয়ার কথাও বলেছে তারা।

কিন্তু এসবের কোনোটিতেই রাজি হয়নি পিএসজি। তাদের দাবি একটাই, নেইমারকে নিতে হলে খরচ করতে হবে ২৫০ মিলিয়ন ইউরো। কিন্তু বার্সোলোনার খেলোয়াড়দের আগ্রহের কারণে এত বড় অঙ্কটাকেও ছোট হিসেবেই মনে করছে পিএসজি। বার্সা খেলোয়াড়দের অভিযোগ, নেইমারকে ফেরানোর জন্য যথাযথ চেষ্টা করছেন না প্রেসিডেন্ট বার্তামেউ।

নেইমারের এ দলবদলে শুধু মাত্র বার্সেলোনা এবং প্যারিস সেইন্ট জার্মেইয়ের লড়াই হলে, হয়তো এতদিন পাওয়া যেত চূড়ান্ত সিদ্ধান্ত। কিন্তু এর সঙ্গে রিয়াল মাদ্রিদ যোগ দেয়ায় আরও কঠিন হয়েছে বার্সেলোনার কাজ। যে কারণে ১৪০ মিলিয়ন পর্যন্ত খরচ করার ইচ্ছাপোষণ করেও ইতিবাচক কোনো খবর পায়নি কাতালান ক্লাবটি।

এরই মধ্যে আবার খবর বেরিয়েছে বার্সেলোনার সঙ্গে আর কোনো আলোচনায় বসতে চায় না পিএসজি। এর চেয়ে রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে বৈঠকে বসতেই বেশি আগ্রহী পিএসজির মালিক নাসের আল খেলাইফি। যা কি-না আরও বাড়িয়েছে মেসি-সুয়ারেজদের রাগ।

বর্তমান অবস্থায় বার্সেলোনার প্রথম পছন্দের খেলোয়াড়ই হলেন নেইমার। কিন্তু তিনি নিজেও যেহেতু আর পিএসজিতে থাকতে চান না, তাই খেলাইফির কথা মোতাবেক যোগ দিতে পারেন রিয়াল মাদ্রিদেই। আর এমনটা হলে পূরণ হবে না লিওনেল মেসির ইচ্ছা। যিনি আগেই বলেছেন চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সম্ভাবনা বাড়াতে হলে নেইমারকেও দলে প্রয়োজন তার।

এসএএস/এমএস