এক নেইমারের বিনিময়ে রিয়ালের কাছে যা যা চাইলো পিএসজি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৫ আগস্ট ২০১৯

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের ভাগ্যটা কোথায় লেখা, তা কেউই এখন সঠিকভাবে বলতে পারছে না। মাত্র কয়েকদিন আগে যে বার্সেলোনা বলেছিলো, নেইমারের জন্য একটি ইউরোও খরচ করতে রাজি নয় তারা। সেই বার্সেলোনাই শেষ পর্যন্ত ঝাঁপিয়ে পড়েছে নেইমারকে কেনার জন্য। ব্রাজিলিয়ান এই তারকাকে কেনার দৌড়ে এখন রয়েছে রিয়াল মাদ্রিদও।

দুদিন আগেই নেইমারের ব্যপারে সমঝোতার উদ্দেশ্যে বার্সা কর্মকর্তারা গেলো প্যারিসে। কিন্তু সেখানে দুই ক্লাবের দাবি-দাওয়া কোনোটারই মিল হলো না। পিএসজি নেইমারের মূল্যই নির্ধারণ করেছে ২৫০ মিলিয়ন ইউরো। ক্যাশ + প্লেয়ার চুক্তি হলেও সেখানে পিএসজি যা চায়, তার ধারে-কাছেও যাচ্ছে না বার্সেলোনা।

ফলে, অমিমাংসিতভাবেই শেষ হয়ে যায় সমঝোতা বৈঠক। আশা করা হচ্ছে, দুই ক্লাব আবারও এ নিয়ে হয়তো মুখোমুখি হবে এবং এতটা সমঝোতায় পৌঁছাবে তারা। তবে যত যাই হোক, পিএসজি ফুটবল ডিরেক্টর লিওনার্দো জানিয়ে দিয়েছে, তারা নেইমারের ট্রান্সফারে পুরোপুরি প্রস্তুত।

এরই মধ্যে রিয়াল মাদ্রিদেরও আগ্রহ জন্মেছে নেইমারের প্রতি। তারাও কিনতে চায় ব্রাজিলিয়ান সুপারস্টারকে। কিন্তু এ ক্ষেত্রে তারা পিএসজিকে আনুষ্ঠানিক কোনো প্রস্তাব দিয়েছে বলে মিডিয়ায় প্রকাশ হয়নি। তবুও নেইমারের দৌড়ে সমানভাবেই শোনা যাচ্ছে রিয়ালের নাম। ভেতরে ভেতরে তারা পিএসজিকে কোনো গোপন প্রস্তাব দিয়েছে কি না তাও জানা যাচ্ছে না।

তবে মাদ্রিদ ভিত্তিক বিখ্যাত স্পোর্টস দৈনিক মার্কা জানাচ্ছে, নেইমারের বিনিময়ে পিএসজি রিয়ালের কাছে কি কি চায়, সেই তালিকার কথা। বার্সা যেমন নেইমারের জন্য কৌতিনহো এবং ইভান রাকিটিচকে ছেড়ে দিতে চায়, তেমনি রিয়াল কাকে ছাড়তে চায় সেটা না জানা গেলেও, মার্কা বলছে, নেইমারের জন্য রিয়ালের কাছে ব্রাজিলিয়ান উঠতি তারকা ভিনিসিয়ুস জুনিয়র এবং লুকা মদ্রিচকে চেয়েছে পিএসজি।

মার্কার দেয়া তথ্য মতে, ভিনিসিয়ুস জুনিয়রকে পেতে মরিয়া হয়ে রয়েছে পিএসজি। এ কারণে এই ব্রাজিলিয়ান উঠতি তারকাকে নিতে চায় তারা। কিন্তু রিয়াল মাদ্রিদের কাছে ভিনিসিয়ুস হচ্ছেন আনটাচেবল ফুটবলার। তাকে কোনোভাবেই ছাড়বে না লজ ব্লাঙ্কোজরা। ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ বিশ্বাস করেন, ভবিষ্যতের জন্য তারা একটা সম্পদ জোগাড় করে ফেলেছে খুব কম বয়সেই। যাকে নিয়ে সাবেক কোচ হুলেন লোপেতেগুইয়ের সঙ্গেও মতবিরোধ হয়েছিল পেরেজের। ভিনিসিয়ুসকে রিয়াল মাদ্রিদ খুব যত্ন করেই গড়ে তুলতে চায়।

লুকা মদ্রিচ হলেন, রিয়ালের মাঝ মাঠের কান্ডারি। তাকে ছাড়ার কোনো ইচ্ছা মাদ্রিদিস্তাদের নেই। অন্যদিকে, বিকল্প হিসেবে পিএসজি আরেক ব্রাজিলিয়ান তারকা ক্যাসেমিরোকেও চেয়েছে। তবে, তার প্রতি আগ্রহ খুব একটা নেই।

মার্কার দেয়া তথ্য মতে, গ্যারেথ বেল কিংবা হামেস রদ্রিগেজের প্রতি পিএসজির বিন্দু পরিমাণ আগ্রহ নেই। তারা এ দু’জনকে কোনোভাবেই নিতে চায় না। সরাসরি না বললেও, বোঝা যাচ্ছে রিয়াল মাদ্রিদ হয়তো নেইমারের বিনিময়ে বেল এবং রদ্রিগেজকে দিতে চায় পিএসজিকে। কিন্তু পিএসজি এদের না নেয়ার পক্ষেই।

বোঝাই যাচ্ছে পিএসজির সঙ্গে বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদ- কারোরই প্রস্তাবের মিল পাওয়া যাচ্ছে না। শেষ পর্যন্ত নেইমারের অবস্থা কোথায় গিয়ে যে দাঁড়ায়, সেটাই এখন বলা মুস্কিল।

আইএইচএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :