রোনালদোর দর্শনীয় গোল, জুভেন্টাসের সহজ জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৯ এএম, ০১ জুলাই ২০২০

অনাকাঙ্ক্ষিত বিরতির পর ফুটবল মাঠে ফেরার পর প্রথম দুই ম্যাচে নিজের ছায়া হয়েই ছিলেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সমালোচকরা বলাবলি শুরু করে দিয়েছিল, রোনালদোর দিন শেষ, বুড়ো হয়ে গেছেন তিনি। তবে ৩৫ বছর বয়সী রোনালদো যেন সবাইকে জবাব দেয়ার মিশনেই নেমেছেন।

মঙ্গলবার রাতে জেনোয়ার মাঠে খেলতে গিয়ে দৃষ্টিনন্দন এক গোল করেছেন তিনি। যা মনে করিয়ে দেয় তরুণ বয়সের রোনালদোর কথা। মাঝ মাঠ থেকে বল পেয়ে খানিক ড্রিবল করে জায়গা বানিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে দূরপাল্লার শটে জাল কাঁপান রোনালদো। তার এই শটে গোলরক্ষকের তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না।

রোনালদো এই গোলের আগে-পরে স্কোরশিটে নাম তুলেছেন পাওলো দিবালা এবং ডগলাস কস্তা। তবে স্বাগতিক জেনোয়াও করেছে এক গোল। সবমিলিয়ে প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে ৩-১ গোলের সহজ জয়ই পেয়েছে জুভেন্টাস।

যার ফলে এখন ৩৮ ম্যাচের লিগে ২৯ ম্যাচ শেষে টেবিল টপার জুভেন্টাসের সংগ্রহ ৭২ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা লাজিওর চেয়ে তারা এগিয়ে ৪ পয়েন্টে। অবনমন অঞ্চলের আশপাশে ঘুরতে থাকা জেনোয়ার সংগ্রহ ২৯ ম্যাচে ২৬ পয়েন্ট।

ম্যাচের প্রথমার্ধে হয়নি কোন গোল। জেনোয়ার জালে অন্তত ১১টি শট করেও গোলের ঠিকানা খুঁজে পায়নি জুভেন্টাস। দ্বিতীয়ার্ধে অপেক্ষার অবসান ঘটান দিবালা। হুয়ান কুয়াড্রাডোর কাছ থেকে বল পেয়ে খানিক জায়গা করে নিয়ে বাম পায়ের শটে ম্যাচের প্রথম গোল করেন দিবালা।

এর মিনিট ছয়েক পরেই দেখা যায় রোনালদোর সেই গোল। ম্যাচের ৭৩ মিনিটে ব্যবধান আরও বাড়ান ডগলাস কস্তা। কর্নারের পাশ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকেই বাম পায়ের অসাধারণ এক শটে স্কোরশিটে নাম লেখান এ ব্রাজিলিয়ান প্রতিভা। মিনিট তিনেক পর এক গোল শোধ করেন জেনোয়ার ফরোয়ার্ড আন্দ্রে পিনামোন্তি।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]