নেইমারের বদলে এবার বার্সেলোনার কাছে যা চাইল পিএসজি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ১৬ জুলাই ২০২০

নেইমার কি বার্সেলোনায় ফিরবেন? গত মৌসুমে ‘ফিরব ফিরব’ করেও ফেরা হয়নি। প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) চাহিদা যে কিছুতেই মেটাতে পারছিল না বার্সা। অনেক আগ্রহ নিয়ে অনেক ধরনের প্রস্তাব তারা দিয়েছিল, কিন্তু পিএসজি শেষতক রাজি হয়নি।

এবারের মৌসুমে ফের নেইমারের ন্যু ক্যাম্পে ফেরা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। বিশেষ করে লিওনেল মেসি বারবারই ক্লাবকে চাপ দিয়ে যাচ্ছেন, ব্রাজিলিয়ান এই সুপারস্টারকে ফেরাতে। কিন্তু বার্সার সেই পুরোনো প্রস্তাব, খেলোয়াড় বদলের সঙ্গে দেয়া হবে কিছু অর্থ। পিএসজি তাতে রাজি নয়।

অবশেষে পিএসজির পক্ষ থেকে একটি প্রস্তাব পেল বার্সা। যে প্রস্তাবে রাজি হলে নেইমারের ফেরার খবর সত্যি হয়ে যেতে পারে। স্প্যানিশ গণমাধ্যম ‘এল চিরিংগুতো’র দাবি, ফরাসি চ্যাম্পিয়নরা এবার নেইমারের বদলে বার্সেলোনার কাছে ৮০ মিলিয়ন ইউরো আর উসমান ডেম্বেলেকে চাইছে।

২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন নেইমার। তার বদলি হিসেবেই দলে ডেম্বেলেকে নেয় বার্সা। বরুসিয়া ডর্টমুন্ড থেকে এই ফরাসি ফরোয়ার্ডকে ন্যু ক্যাম্পে আনতে খরচ হয়েছিল ১০৫ মিলিয়ন ইউরো, সঙ্গে শর্তসাপেক্ষে অতিরিক্ত হিসেবে ৪০ মিলিয়ন।

তবে চোটের কারণে বার্সেলোনায় নিজেকে সেভাবে মেলে ধলতে পারছেন না ডেম্বেলে। চলতি মৌসুমে মাত্র তিন ম্যাচে শুরুর একাদশে ছিলেন। বার্সা তাই তার ভবিষ্যৎ নিয়ে ভাবতেই পারে। সেক্ষেত্রে পিএসজির এবারের প্রস্তাবটি বেশ গুরুত্ববহ হতে পারে তাদের জন্য।

যদিও এবারের ট্রান্সফার উইন্ডোতে বার্সেলোনার প্রধান টার্গেট ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজ। তবে তাকে আনতে বড় অংকের অর্থ গুণতে হবে। যা বড় এক ভাবনার বিষয়।

এদিকে মেসি চান নেইমারকে। ডেম্বেলেকেও ছেড়ে দেয়ার চিন্তা আছে বার্সার। সবমিলিয়ে পিএসজির নতুন প্রস্তাবে এবার ব্রাজিলিয়ান সুপারস্টারের বার্সা ফেরার গুঞ্জনে নতুন করে হাওয়া লাগল বলা যায়।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]