বার্সেলোনার সাবেক সভাপতি বার্তোমেউ গ্রেফতার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ০১ মার্চ ২০২১

হঠাৎ ক্লাব অফিসে হানা দিয়ে বার্সেলোনার সাবেক সভাপতি হোসে মারিয়া বার্তোমেউকে গ্রেফতার করেছে পুলিশ। সঙ্গে গ্রেফতার করা হয়েছে বার্সার প্রধান নির্বাহী অস্কার গ্রাউ এবং প্রধান আইনজীবী রোম্যান গোমেজ পন্তিকে। খবর ‘দ্য মিরর’-এর।

আলোচিত ‘বার্সাগেট’ কেলেঙ্কারির তদন্তের অংশ হিসেবেই গ্রেফতার করা হয়েছে তাদের। গত বছর ‘বার্সাগেট’ দুর্নীতি ও নানামুখী বিতর্কের কারণে বার্তোমেউ এবং তার পরিচালনা পর্ষদ পুরোটাই পদত্যাগ করে।

অভিযোগ ছিল, ২০১৭ সালে ক্যাম্প ন্যুয়ে নিজের আধিপত্য বিস্তার ও ভাবমূর্তি উজ্জ্বল করতে আইথ্রি নামের এক গণসংযোগ প্রতিষ্ঠানকে অর্থ দিয়েছিলেন বার্তোমেউ। উদ্দেশ্য ছিল বার্সা কিংবদন্তিদের নামে অপপ্রচার চালানোর।

গেল ফেব্রুয়ারিতে কে থি জোগাস নামের এক কাতালান গণমাধ্যম বিষয়টি নিয়ে প্রতিবেদন প্রকাশ করে। তাতে দাবি করা হয়, ক্লাব সভাপতি বার্তোমেউ ক্যাম্প ন্যুয়ে নিজের আধিপত্য বিস্তার ও ভাবমূর্তি উজ্জ্বল করতে আইথ্রি নামের এক গণসংযোগ প্রতিষ্ঠানকে অর্থ দেয়। যা ‘বার্সাগেট’ কেলেঙ্কারি নামে পরিচিতি পায় বিভিন্ন গণমাধ্যমে।

সে সময় কার্লোস পুয়োল, জাভি হার্নান্দেজ, লিওনেল মেসি, জেরার্ড পিকে, কোচ পেপ গার্দিওলার নামে সেসব অপপ্রচার চালানোর জন্য অভিযোগের আঙুল ওঠে বার্তোমেউর দিকে। মেসির সঙ্গে তার সম্পর্ক ক্রমেই খারাপের দিকে যেতে থাকে।

যার ফলশ্রুতিতে ক্লাব ছাড়ারও সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি। তবে চাপের মুখে গত বছর বার্সা সভাপতি বার্তোমেউ সরে গেলে পরিস্থিতি কিছুটা বদলায়। মেসিও ক্লাব ছাড়ার সিদ্ধান্ত থেকে সরে আসেন।

এমএমআর/এমএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]