একই তারিখে জন্ম গ্রিজম্যানের ৩ সন্তানের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫০ এএম, ০৯ এপ্রিল ২০২১

বৃহস্পতিবার তৃতীয় সন্তানের বাবা হয়েছেন বার্সেলোনার ফরাসি স্ট্রাইকার অ্যান্তনিও গ্রিজম্যান। অন্যান্য সব বিষয়ের মতো স্বাভাবিকভাবে তৃতীয় সন্তানের বাবা হওয়ার খবরটিও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান গ্রিজম্যান। আর তখনই সামনে অন্যরকম মিলের বিষয়টি।

গ্রিজম্যানের আগের দুই সন্তানের জন্মতারিখও যে ঠিক ৮ এপ্রিল। ২০১৬ সালের ৮ এপ্রিল প্রথম সন্তানের বাবা হন গ্রিজম্যান, ২০১৯ সালে একই তারিখে জন্ম নেয় তার দ্বিতীয় সন্তান।

আর এবার অন্যরকম হ্যাটট্রিক পূরণ করে ২০২১ সালে ঠিক ৮ এপ্রিলেই পৃথিবীর বুকে এলো অ্যান্তনিও গ্রিজম্যান ও এরিকা চোপেরেনা দম্পতির তৃতীয় সন্তান। তাদের প্রথম সন্তানের নাম মিয়া গ্রিজম্যান, দ্বিতীয় সন্তান আমারো গ্রিজম্যান এবং তৃতীয় সন্তানের নাম আলবা গ্রিজম্যান।

জনপ্রিয় ক্রীড়া সংবাদমাধ্যম ইএসপিন মজা করে লিখেছে, ‘ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা বার্সেলোনা ফরোয়ার্ড অ্যান্তনিও গ্রিজম্যান, পরিবার পরিকল্পনার ক্ষেত্রেও বিশ্বসেরা।’

গ্রিজম্যানের তিন সন্তানের জন্মতারিখের এমন মিলের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা ও শুভকামনার পাশাপাশি নির্মল মজা করছেন তার ভক্তরা। কেউ কেউ বলছেন, তিন সন্তানের জন্মদিন আলাদা করে মনে রাখতে হবে না তাকে। আবার কারও মত, এক পার্টির খরচ দিয়েই তিনজনের জন্মদিন পালন করতে পারবেন গ্রিজম্যান।

২০১৬ সালে প্রথম সন্তান জন্মের সময় অ্যাটলেটিকো মাদ্রিদে ছিলেন গ্রিজম্যান। পরদিনই তার খেলা ছিল এসপানিওলের বিপক্ষে। সেই ম্যাচে গোল করে সেটি সন্তানের জন্যই উৎসর্গ করেন গ্রিজম্যান। এর তিন বছর পর পরিবারে নতুন সদস্য হিসেবে আসা আমারো।

আর এবার ২০২১ সালের ৮ এপ্রিল পৃথিবীতে এলো আলবা। এখন স্পেনের আরেক জায়ান্ট ক্লাব বার্সেলোনায় খেলছেন গ্রিজম্যান। আগামী শনিবার রাতে তাদের গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে রিয়াল মাদ্রিদের বিপক্ষে। সেই ম্যাচে গোল করে নিজের তৃতীয় সন্তানকে উৎসর্গ করার সুযোগটি নিশ্চিতভাবেই নিতে চাইবেন গ্রিজম্যান।

এদিকে বৃহস্পতিবার প্রসব যন্ত্রণায় কাতর হলেও নিজের অন্য দুই সন্তানকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ভোলেননি এরিকা চোপেরেনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘আজকে যথাক্রমে ২ ও ৫ বছর হলো তোমরা এসেছো। তোমরা আমাদের অস্তিত্ব আরও সুন্দর করেছে। মা-বাবা তোমাদের নিয়ে অনেক বেশি গর্বিত।’

উল্লেখ্য, বিশ্বে তিন ভাই-বোনের একই তারিখে জন্মের ঘটনা বিরল। তবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড থেকে বেশ দূরেই আছেন গ্রিজমান-এরিকা দম্পতি। ১৯৫২ থেকে ১৯৬৬ সালের মধ্যে ২০ ফেব্রুয়ারি তারিখেই জন্মগ্রহণ করেন আমেরিকার ক্যারোলিন ও কামিন্স দম্পতির পাঁচ সন্তান।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]