করোনায় ৪ হাজার ৮২১ কোটি টাকা ক্ষতি বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১

করোনা মহামারির কারণে ইউরোপের প্রায় প্রতিটি ক্লাবই ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ ক্লাবটির নাম বার্সেলোনা। বার্সেলোনা বোর্ড অব ডিরেক্টর্সের এক সভায় আজ ক্লাবটির গত মৌসুমে ৪৮১ মিলিয়ন ইউরো (প্রায় ৪ হাজার ৮২১ কোটি টাকা) ক্ষতি দেখানো হয়েছে। যা বোর্ড অব ডিরেক্টর্স আবার অনুমোদনও দিয়েছে।

আর্থিক সমস্যার কারণে বার্সেলোনা তাদের সেরা ফুটবলার লিওনেল মেসিকে ধরে রাখতে পারেনি। মেসি নিজের পারিশ্রমিকের অর্ধেক কমিয়ে দেয়ার পরও সম্ভব হয়নি। শুধু তাই নয়, আর্থিক কারণে আন্তোনিও গ্রিজম্যানকেও পুরনো ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ফিরিয়ে দিতে বাধ্য হয়েছে বার্সা।

বার্সেলোনার এই করুণ অবস্থার কথা আরো আগেই জানা গিয়েছিল। এবার ক্লাবটির বোর্ড অব ডিরেক্টর্সের সভায় আনুষ্ঠানিকভাবে লসের পরিমাণটা অনুমোদন দেয়া হলো। সে সঙ্গে ২০১১-২০২২ মৌসুমের জন্য ৭৬৫ মিলিয়ন ইউরো তথা ৭ হাজার ৬৬৭ কোটি টাকার বাজেটও অনুমোদন করা হয়েছে।

আগামী ১৬ এবং ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে বার্সেলোনার মেম্বার অ্যাসেম্বলি। সেখানে অর্থনৈতিক বিষয়াদি পাস করা হবে। বার্সেলোনার যে বোর্ড অব ডিরেক্টর্সের বৈঠক অনুষ্ঠিত হলো, সেখানে সবাই চিন্তা করেছিল- হয়তো কোচ রোনাল্ড কোম্যানের বিষয়টা আলোচনায় তোলা হবে। কিন্তু সেখানে তেমন কিছুই আলোচনা হলো না।

মূলত বার্সার বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে রোনাল্ড কোম্যানের ভবিষ্যৎ যে খুবই খারাপ তা বলার অপেক্ষা রাখে না। তবে, বার্সা কর্মকর্তারা তাকে আরো সময় দিতে চান। হয়তো এ কারণেই তার ব্যপারে কোনো আলোচনা হয়নি।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]