আলোচনায় ডি মারিয়ার বিস্ময় গোল (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ২৮ জানুয়ারি ২০২২

প্রায় মাঝমাঠ থেকে বল পায়ে নিয়ে ইঁদুর গতিতে দৌড়লেন। বক্সের কাছাকাছি আসতেই ঘিরে ধরলেন চিলির তিন ডিফেন্ডার। তাদের দারুণভাবে কাটিয়ে প্রায় ২২ গজ দূর থেকেই শট নিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

বাঁ পায়ের শটটি আটকানোর উপায় জানা ছিল না চিলি গোলরক্ষক ক্লদিও ব্রাভোর। ঝাঁপিয়ে পড়লেও বলের নাগাল পাননি, পোস্টের কোণা দিয়ে বল ঢুকে যায় জালে।

রদ্রিগো ডি পলের পাস ধরে ডি মারিয়ার এই অসাধারণ গোলে নবম মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। এরপর চিলি ২০ মিনিটে সমতায় ফিরলেও ৩৪তম মিনিটে ফের গোল তুলে নেয় আলবিসিলেস্তেরা।

আজ (শুক্রবার) লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ২-১ গোলে জিতেছে আর্জেন্টিনা। সবমিলিয়ে টানা ২৮ ম্যাচ তারা অপরাজিত।

তবে আর্জেন্টিনার জয় নিয়ে যত না কথা, তার চেয়ে বেশি আলোচনা হচ্ছে ডি মারিয়ার গোলটির। করোনার ধকল কাটিয়ে লিওনেল মেসি দলের সঙ্গে যোগ দিতে পারেননি। নেতৃত্বের আর্মব্যান্ডের সঙ্গে পুরো দায়িত্বটাই নিজের অভিজ্ঞ কাঁধে তুলে নেন ডি মারিয়া।

মেসির অনুপস্থিতি বুঝতেই দেননি। মাঠ জুড়ে ডি মারিয়ার স্বপ্রতিভ পদচারণায় উজ্জীবিত ফুটবলই খেলেছে আর্জেন্টিনা। গ্রীষ্ম মৌসুম শুরুর পর এ নিয়ে নিজের তৃতীয় আন্তর্জাতিক গোল তুলে নিয়েছেন এই ফরোয়ার্ড।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]