ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নিতে মেলবোর্ন যাচ্ছে সাঁতারু দম্পতি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ০৬ নভেম্বর ২০২২

ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ১৬তম ফিনা ওয়ার্ল্ড সুইমিং চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন বাংলাদেশের সাঁতারু দম্পতি মো. আসিফ রেজা ও সোনিয়া আক্তার টুম্পা।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে ১৩ থেকে ১৮ ডিসেম্বর হবে আন্তর্জাতিক সাঁতারের অন্যতম বড় এই প্রতিযোগিতা। বাংলাদেশ নৌবাহিনীর দুই সাঁতারুই অংশ নেবেন ৫০ ও ১০০ মিটার ফ্রিস্টাইল ইভেন্টে।

এই ধরনের প্রতিযোগিতায় অংশ নিয়ে বাংলাদেশের সাঁতারুদের একটাই লক্ষ্য থাকে, টাইমিংয়ের উন্নতি করা। মেলবোর্নেও দুই সাঁতারু তাদের টাইমিংয়ের উন্নতি করতে চান।

আসিফ রেজার ৫০ মিটারে সেরা টাইমিং ২৩.৮৫ সেকেন্ড এবং ১০০ মিটারে ৫৩.১৯ সেকেন্ড। দুটি টাইমিংই তিনি করেছিলেন বাংলাদেশ গেমসে। আসিফ রেজা জাগো নিউজকে বলেছেন, ‘আমার আগের যে বেস্ট টাইমিং আছে তার চেয়ে ভালো করতে চাই মেলবোর্নে।’

সোনিয়া আক্তার টুম্পার ৫০ মিটারে সেরা টাইমিং ২৯.৬৯ সেকেন্ড। করেছিলেন জাতীয় চ্যাম্পিয়নশিপে। ১০০ মিটারে সেরা টাইমিং ১ মিনিট ৪ সেকেন্ড। করেছিলেন সাফ গেমসে। ‘পূর্বের চেয়ে ভালো টাইমিং করতে চাই ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে’-বলছিলেন সোনিয়া আক্তার টুম্পা।

আসিফ রেজা ও সোনিয়া আক্তার টুম্পা দম্পতি দ্বিতীয়বারের মতো একসঙ্গে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ খেলতে যাবেন। প্রথম তারা গিয়েছিলেন ২০২১ সালের ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে।

ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের পাশাপাশি ওই সময় মেলবোর্নে হবে ফিনার জেনালের কংগ্রেস। ওই কংগ্রেসে অংশ নিতে যাবেন বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক মোল্লা বদরুল সাইফ। দুই সাঁতারুর সঙ্গে অফিসিয়াল হিসেবে যাবেন ফেডারেশনের কোষাধ্যক্ষ মো. রেজাউল হোসেন বাদশা।

আরআই/এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।