অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের দুঃসংবাদ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ২৫ মে ২০২৪

বিশ্বকাপ ফুটবল বাছাইয়ের দ্বিতীয় পর্বের আরো দুটি ম্যাচ বাকি বাংলাদেশের। একটি আগামী ৬ জুন ঢাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে, আরেকটি ১১ জুন কাতারের দোহায় লেবাননের বিপক্ষে।

গ্রুপ 'আই' থেকে এরই মধ্যে বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডে ওঠা নিশ্চিত করা অস্ট্রেলিয়া ঢাকায় আসবে ৪ জুন। পরের দিন অফিসিয়াল ট্রেনিং করে ৬ জুন ম্যাচ খেলে রাতেই দেশে ফিরে যাবে সকারুজরা। ১১ জুন পার্থে তাদের ম্যাচ ফিলিস্তিনের বিপক্ষে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরতি ম্যাচের আগে বাংলাদেশ শিবিরে নিষেধাজ্ঞার দুঃসবাদ। দুটি করে হলুদ কার্ড থাকায় ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না রক্ষণের গুরুত্বপূর্ণ খেলোয়াড় বিশ্বনাথ ঘোষ ও মিডফিল্ডার মজিবর রহমান জনি।

গত ২৬ মার্চ ঢাকায় অনুষ্ঠিত ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ হলুদ কার্ড দেখেছিলেন বিশ্বনাথ ও জনি। জনি তার আগে হলুদ কার্ড দেখেছিলেন ২২ মার্চ কুয়েতে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচে। আর বিশ্বনাথ আগের হলুদ কার্ড দেখেছিলেন ১২ অক্টোবর মালদ্বীপের মালেতে স্বাগতিকদের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডের ম্যাচে।

গত বছর ১৬ নভেম্বর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭-০ গোলের হার দিয়ে শুরু হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের খেলা। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের লক্ষ্য থাকবে যত কম গোল খাওয়া যায়। সেই লক্ষ্যে বড় এক ধাক্কা অভিজ্ঞ ডিফেন্ডার বিশ্বনাথের না থাকা।

আরআই/এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।