রোনালদোর নৈপুণ্যে রিয়ালের বড় জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৫৩ এএম, ৩০ জানুয়ারি ২০১৭

টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়া রিয়াল হঠাৎই ছন্দ হারিয়ে ফেলে। লিগে সেভিয়ার কাছে হারের পর কোপা দেল রে থেকে তুলনামূলক দুর্বল দল সেল্টা ভিগোর কাছে হেরে কোয়ার্টার-ফাইনাল থেকেই বিদায়। তাই এ ম্যাচটি ছিল ঘুরে দাঁড়ানোর। আর নিজের মাঠে রোনালদোর নৈপুণ্যে রিয়াল সোসিয়েদাদকে ৩-০ গোলে হারিয়ে সেই কাজটা ভালোভাবেই করলো জিনেদিন জিদানের দল।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে খেলতে থাকে স্বাগতিক রিয়াল মাদ্রিদ। তবে গোলের জন্য অপেক্ষা করতে হয় ৩৮মিনিট পর্যন্ত। রোনালদোর ছোট পাস ধরে একক নৈপুণ্যে গোল করে দলকে লিড এনে দেন কোভাসিচ। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মাদ্রিদ।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। কোভাসিচের রক্ষণচেরা লম্বা পাস ধরে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে লিগে নিজের ১৩তম গোলটি করেন ব্যালন ডি অর ও ফিফা বর্ষসেরা পুরস্কার জেতা এই খেলোয়াড়। ম্যাচের ৭২ মিনিটে রোনালদোর ফ্রি কিকে মোরাতা হেডে বল জালে জড়ালেও অফসাইডের বাঁশি বেজে ওঠে।

riyal

এর দুই মিনিট পর কাসেমিরোকে বাজেভাবে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়াল সোসিয়াদের ডিফেন্ডার মার্টিনেস। ম্যাচের ৮৩ মিনিটে গোল করে দলে বড় জয় নিশ্চিত করেন মোরাতা। লুকাস ভাসকেসের দারুণ ক্রসে হেডে বল জালে জড়ান এই স্প্যানিশ স্ট্রাইকার।

এদিকে দিনের প্রথম ম্যাচে রিয়াল বেটিসের মাঠে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা। তাই এ জয়ে এক ম্যাচ হাতে রেখেই বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ৪৬। ২০ ম্যাচ খেলে বার্সেলোনার পয়েন্ট ৪২।

এমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]