আট ম্যাচ পর টি-টোয়েন্টিতে জয় পেল বাংলাদেশ


প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০৬ এপ্রিল ২০১৭

অবশেষে টি-টোয়েন্টিতে জয়ের দেখা পেলো বাংলাদেশ। এক বছরেরও বেশি সময় ধরে টি-টোয়েন্টিতে জয় কী জিনিস ভুলে গিয়েছিল যেন টাইগাররা। অবশেষে মাশরাফির বিদায়ী ম্যাচে এসে সেই অধরা জয়টির দেখা পেলো বাংলাদেশ। সংখ্যার হিসেবে আট ম্যাচ পর এসে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪৫ রানে হারিয়ে জয়খরা কাটালো মাশরাফি বিন মর্তুজারা।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে ডি/এল মেথডে ৫৪ রানে সর্বশেষ জয় পেয়েছিল মাশরাফি বিন মর্তুজারা। এরপর আর কোনো জয়ের দেখা নেই। টি-টোয়েন্টি বিশ্বকাপেরই সুপার টেন পর্বে চার ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। ভারতের কাছে ১ রানে একটি ম্যাচে হেরেছিল। যেখানে জয়ের দারুণ সম্ভাবনা থাকা সত্ত্বেও কপালে পরাজয় লেখা হলো। এছাড়া পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল বাংলাদেশকে।

বাংলাদেশ অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর এই ফরম্যাটের ম্যাচ নিউজিল্যান্ড সিরিজের আগে খেলারই সুযোগ পায়নি। ২০১৬ সালের শুরুতে এশিয়া কাপ আর বিশ্বকাপ টি-টোয়েন্টি ছাড়া বছরের অর্ধেকের বেশি সময়ই তো বলতে গেলে না খেলে কাটাতে হয়েছে টাইগারদের। মাঝে অক্টোবরে ইংল্যান্ড বাংলাদেশ সফরে এলেও সেখানে টি-টোয়েন্টি ম্যাচ ছিল না।

Vision

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটের ম্যাচ খেলার জন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত। এই ফরম্যাটে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ কিউইদের বিপক্ষে মাশরাফিরা খেলেছে এ বছর জানুয়ারিতে। যদিও স্বাভাবিকভাবেই স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচেই পরাজয় বাংলাদেশের।

সব মিলিয়ে টানা সাতটি টি-টোয়েন্টি ম্যাচে কোনো জয় নেই বাংলাদেশের। এই জয় খরা কাটানোর জন্য মঙ্গলবার দারুণ সুযোগ ছিল মাশরাফিদের সামনে। টেস্ট এবং ওয়ানডে সিরিজ ড্র করার পর স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে মঙ্গলবার শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে ১৫৫ রান করেও জয় পায়নি টাইগাররা। হেরেছে ৬ উইকেটের ব্যবধানে। অবশেষে দ্বিতীয় ম্যাচে এসে জয়ের দেখা মিললো মাশরাফি-সাকিবদের হাতে।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]