দুই দশক পূর্তিতে শিরোনামহীন


প্রকাশিত: ০৭:৪০ এএম, ৩০ এপ্রিল ২০১৫

‘হাসিমুখ’, ‘একা পাখি’, ‘ক্যাফেটেরিয়া’, ‘বন্ধ জানালা’র মতো গান রয়েছে যাদের তাদের নতুন করে পরিচয় করিয়ে দেয়ার প্রয়োজন পড়ে না। শুরু থেকেই নগর থেকে শহরবন্দী সাতরঙা অনুভূতিগলো ভাবনায় নিয়ে নিজস্ব স্বকীয়তাায় গান পরিবেশন করে আসছে দলটিা।

গান নিয়ে নিত্য নতুন উপস্থাপনা, গানের হৃদয় ছুঁয়ে যাওয়া কথা ও সুরের মূর্ছনায় শিরোনমহীন এখন দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ডদল। দেখতে দেখতেই ব্যান্ডদলটির ২০ বছর পেরিয়ে গেল! অভিনন্দন এই গানের দলকে।

শিরোনাম ব্যান্ডের শুরুটা হয় ১৯৯৬ সালের পহেলা বৈশাখে। ওই দিন রাজধানীর কলাবাগান মাঠে তারা উদযাপন করে ২০তম জন্মদিন।

এ উপলক্ষকে ভক্তদের সাথে ভাগ করে নিতে দলটি ৩০ এপ্রিল, বৃহস্পতিবার রাত ১১টা ২০ মিনিটে আরটিভিতে সরাসরি সঙ্গীত পরিবেশন করবে।

প্রসঙ্গত, নিজেদের গান শ্রোতাদের নিকট খুব সহজে পৌঁছে দিতেই শিরোনামহীন চালু করেছে অনলাইন অ্যাপ্লিকেশন (অ্যাপ)। গত  বছরের ১৩ মে, থেকে এ সুবিধা ভোগ করছেন শিরোনামহীন’র ভক্তরা। এই অ্যাপে গানের পাশাপাশি আছে দলের সব তথ্য, সদস্যদের পরিচয়, গানের গল্পসহ নানাকিছু।  অ্যাপটি play.google.com’র সার্চবারে ‘শিরোনামহীন’ লিখলেই পাওয়া যাবে।

গানের পাশাপাশি এতে থাকছে সব তথ্য এবং সদস্যদের কথাসহ বিভিন্ন ছবি। এ ক্ষেত্রে মুঠোফোন ব্যবহারকারী অ্যাপ নামানোর পর নেট সংযোগ না থাকলেও যে কোনো সময় গান শুনতে পারবেন।
 
শিরোনামহীনের বর্তমান লাইনআপ : জিয়া (বেজ গিটার), তুহিন (কণ্ঠ), দিয়াত (গিটার), শাফিন (ড্রামস) এবং রাসেল (কিবোর্ড)।

এলএ/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]