বাফুফেকে পাশ কাটিয়ে ডিএফএর মতবিনিময় সভা

প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ১৯ মে ২০১৭
বাফুফেকে পাশ কাটিয়ে ডিএফএর মতবিনিময় সভা

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনের পর পার হয়েছে এক বছর। কিন্তু জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠকদের সঙ্গে এক ছাদের নিচে বসে আনুষ্ঠানিকভাবে কোনো আলোচনা হয়নি বাফুফের। অবশ্য এটা নতুন কিছু নয়, নির্বাচনের পর কোনো ফেডারেশনই খবর রাখে না মফস্বল সংগঠকদের। জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠকদেরও তাতে হেলদোল নেই। তারাও নির্বাচনের জন্য মুখিয়ে থাকে। ফুটবল-ক্রিকেটসহ বড় ফেডারেশনের নির্বাচন তাদের কাছে ঈদের মতো।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনের এখনো তিন বছর বাকি। কিন্তু ইতিমধ্যেই দেশের অন্যতম শীর্ষ এ ফেডারেশনের নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। সর্বশেষ নির্বাচনে কাজী মো. সালাউদ্দিন ও তার অনুসারীদের পরাস্ত করতে না পারা গ্রুপটি এখনো সোচ্চার। ভেতরে ভেতরে আগামী নির্বাচনের প্রস্তুতিও নাকি শুরু হয়েছে-ক্রীড়াঙ্গনে এখন এমন গুঞ্জনই ভাসছে।

গত নির্বাচনে সালাউদ্দিন বিরোধীদের বড় সমস্যা ছিল ‘মাথা’।  মানে সভাপতি প্রার্থী। ক্রীড়াঙ্গনে অপরিচিত মুখ কামরুল আশরাফ পোটন নামের এক ব্যবসায়ীকে সামনে রেখে এগিয়েছিল সালাউদ্দিন বিরোধীরা। কাজী সালাউদ্দিনের মতো কিংবদন্তী ফুটবলারকে তার পক্ষে হারানো সম্ভব হয়নি। আগামী নির্বাচনে কাজী সালাউদ্দিন দাঁড়াবেন কি না তা এখনো নিশ্চিত নয়। তবে তার প্রতিপক্ষ হিসেবে শক্ত ও ক্রীড়াঙ্গনে পরিচিত একজনকেই পেয়েছে-এমন দাবি সালাউদ্দিন বিরোধী জোটের এক নীতি নির্ধারকের।

সে সূত্র ধরেই নির্বাচনের তিন বছর বাকি থাকতেই কদর বাড়তে শুরু করছে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠকদের। ফুটবলের ক্ষেত্রে যারা পরিচিত ডিএফএর (বিভাগ ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশন) সভাপতি। শনিবার সন্ধ্যায় তাদের এক ছাদের নিচে আনছেন এ সময়ে ফুটবলসহ আরো কয়েকটি খেলায় পৃষ্ঠপোষকতা করে আসা সাইফ পাওয়ারটেক লিমিডেটের কর্ণধার তরফদার মো. রুহুল আমীন। রাজধানীর হোটেল পূর্বানীতে এ মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আ.জ.ম নাছির উদ্দিন।

এ মতবিনিময় অনুষ্ঠানের আগে শুক্রবার গুলশানে নিজ ব্যবসায়িক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তরফদার মো. রুহুল আমিন বলেছেন,‘ বাফুফের গত নির্বাচনের সময় আমি জেলাগুলো সফরের সময় আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছিলাম। এখন কিভাবে প্রতিশ্রুতির সে টাকা দেয়া যায় সে প্রক্রিয়া শুরু করতেই শনিবারের মত বিনিময় ডিএফএ সভাপতিদের সঙ্গে।’

ডিএফএ হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অঙ্গ সংগঠন। কিন্তু শনিবার ডিএফএ সভাপতিদের যে মতবিনিময় অনুষ্ঠান সেখানে বাফুফের কোনো সম্পৃক্ততাই নেই। এ অনুষ্ঠান কাভার করার জন্য গণমাধ্যমকে আমন্ত্রণ জানিয়েছেন নড়াইল ডিএফএর সভাপতি আশিকুর রহমান মিকু। তিনি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনেরও উপ-মহাসচিব। আমন্ত্রণ পাঠানো হয়েছে বিওএর অফিসিয়াল মেইল থেকে।

মতবিনিময় অনুষ্ঠান প্রসঙ্গে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী জাগো নিউজকে বলেছেন,‘এ বিষয়ে বাফুফে কিছু জানে না। শুনেছি নড়াই ডিএফএর সভাপতি আশিকুর রহমান মিকু সবাইকে আমন্ত্রণ করেছেন। তবে তিনি কোন টাইটেলে করেছেন এবং এটা পারেন কিনা আমি জানি না। কারণ ডিএফএ বাফুফের অঙ্গ সংগঠন।’

আরআই/এমআর/এমএস