সাউথ এশিয়ান আরচারিতে বাংলাদেশের ৬ স্বর্ণ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২৭ মার্চ ২০১৮
সাউথ এশিয়ান আরচারিতে বাংলাদেশের ৬ স্বর্ণ

দক্ষিণ এশিয়ান আরচারির প্রথম দুই আসরে স্বর্ণের মুখ দেখেনি বাংলাদেশ। সেই না পাওয়ার হতাশাটা তৃতীয় আসরে এসে ভালোভাবেই দূর করলেন বাংলাদেলে তিরন্দাজরা। মঙ্গলবার বিকেএসপিতে শেষ হওয়া এ টুর্নামেন্টে ১০ স্বর্ণের মধ্যে ৬টিই জিতেছে বাংলাদেশ। বাকি চারটি ভারতের।

টুর্নামেন্টের প্রথম স্বর্ণ জেতেন বাংলাদেশের মো. ইব্রাহিম। রিকার্ভ পুরুষ এককের ফাইনালে তিনি ৭-১ সেট পয়েন্টে হারান বাংলাদেশের আরেক আরচার রোমান সানাকে। রিকার্ভ মহিলা এককের ফাইনালে ভারতের হিমানীর কাছে ৬-৩ সেট পয়েণ্টে হেরেছেন বাংলাদেশের নাসরিন আক্তার। কম্পাউন্ড মহিলা এককের ফাইনালে বাংলাদেশের রাকসানা আক্তার হারিয়েছেন নিজ দেশের সুস্মিতা বনিককে।

রিকার্ভ মিশ্র দলগত বিভাগের ফাইনালে বাংলাদেশের রোমান সানা ও নাসরিন আক্তার ৫-১ সেট পয়েন্টে হারিয়েছেন ভারতের সুমেদ ভি মোহোদ ও হিমানীকে। কম্পাউন্ড মিশ্র দলগত ফাইনালে বাংলাদেশের অসীম কুমার দাস ও বন্যা আক্তার ১৫৩-১৪৮ স্কোরে হারিয়েছেন ভারতের ভেনকাতাদ্রি কুন্দেরু ও ইশা কেতন পাওয়ারকে।

কম্পাউন্ড পুরুষ দলগত ফাইনালে বাংলাদেশের অসীম কুমার দাস, আবুল কাশেম মামুন ও আশিকুজ্জামান অনয় ২২৬-২২৫ স্কোরে হারিয়েছেন ভারতের ভেনকাতাদ্রি কুন্দেরু, মায়াংক রাওয়াত ও হারস পরসারকে।

রিকার্ভ পুরুষ দলগত ফাইনালে বাংলাদেশের রোমান সানা, মো: ইব্রাহিম শেখ রেজোয়ান ও মোহাম্মদ তামিমুল ইসলাম ৬-২ সেট পয়েন্টে হারিয়েছেন ভারতের সুমেদ ভি মোহোদ, আকাশ ও ভিনায়েক ভারমাকে।

আরআই/আইএইচএস/আরআইপি